ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুষ্টিয়ায় ভোটের সব প্রস্তুতি সম্পন্ন, ঝুঁকিপূর্ণ ৩৪৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
কুষ্টিয়ায় ভোটের সব প্রস্তুতি সম্পন্ন, ঝুঁকিপূর্ণ ৩৪৫ একাদশ জাতীয় সংসদ নির্বাচন

কুষ্টিয়া: ৩০ ডিসেম্বর (রোববার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরের পর থেকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে উপকরণ পাঠানো সম্পন্ন করেছেন ইসি।

কুষ্টিয়া জেলার ৭ লাখ ২৬ হাজার ৪৮২জন পুরুষ এবং ৭ লাক ৩০ হাজার ৫৮৩ জন নারীসহ মোট ১৪ লাখ ৫৭ হাজার ৬৫ জন ভোটারের ভোটগ্রহণের জন্য ৫৬৫টি কেন্দ্রের দুই হাজার ৯৯৫টি কক্ষ প্রস্তুতির সব আয়োজন সম্পন্ন করা হয়েছে।

 

এরমধ্যে ৩৪৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ এবং ২১টি কেন্দ্রকে দুর্গম বিবেচনায় নিয়ে সেগুলোতে বিশেষ নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থা নেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন বাংলানিউজকে বলেন, ৩০ ডিসেম্বর (রোববার) সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিন জেলার চারটি সংসদীয় আসন এলাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটারদের ভোট প্রদান নিশ্চিত করতে ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং কর্মকর্তাদের সঙ্গে ছয় হাজার ৭৮০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

এছাড়া ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, এক হাজার ৬৪৮ জন পুলিশ সদস্য, ১১৩ জন র‍্যাব সদস্য, ৫৫০ বিজিবি সদস্য এবং ৬৭০ সেনা সদস্য দায়িত্ব পালন করছেন।

ডিসি আসলাম হোসেন সব ভোটারদের আশ্বস্ত করে ভোটকেন্দ্রে গিয়ে নিজ পছন্দের প্রার্থীদের ভোট দিতে আহ্বান জনান।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।