ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ভোট দিতে যাবেন এরশাদ?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ভোট দিতে যাবেন এরশাদ?

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে রংপুর যাবেন না জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ! ভোটের দিন তিনি কোথায় অবস্থান করবেন সে বিষয়েও জাতীয় পার্টির কোনো নেতা নিশ্চিত করে কিছু বলতে পারেননি। 

হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে রংপুর-৩ আসনের পাশাপাশি ঢাকা-১৭ থেকে নির্বাচনী প্রচার চালানো হলেও পরে ঢাকার আসনে মহাজোটের প্রার্থী আকবর হোসেন পাঠান ফারুককে সমর্থন দিয়ে সরে দাঁড়িয়েছেন।

এরশাদ মহাজোট প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রংপুর সদর আসন থেকে।

৩০ ডিসেম্বরের ভোটের দিন তিনি রংপুরে যাবেন নাকি ঢাকাতেই থাকবেন জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি জাপা চেয়ারম্যানের ডেপুটি প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী। তবে রংপুর জেলা জাতীয় পার্টির কয়েকজন নেতা বলেছেন ভোটের দিন ঢাকাতেই অবস্থান করবেন এরশাদ।

বাংলানিউজের রংপুর করেসপন্ডেন্ট জানিয়েছেন, এরশাদের পৈত্রিক বাড়ি রংপুর নগরীর নিউ সেনপাড়ায়। সেখানকার শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার তিনি। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তিনি ওই কেন্দ্রে ভোট দিয়েছিলেন।

জাপা সূত্র জানায়, সংসদ নির্বাচনে রংপুর সদর-৩ আসনে এরশাদের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেছিলেন পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাসহ দলীয় নেতাকর্মীরা।

ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন থাকার পর উন্নত চিকিৎসার জন্য ১০ ডিসেম্বর সিঙ্গাপুরে যান এরশাদ।

২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) দেশে ফেরেন তিনি।

পরের দিন ঢাকা-১৭ আসনে মহাজোটের প্রার্থীকে সমর্থন দিয়ে সংবাদ সম্মেলন করেন এরশাদ। ‍

যোগাযোগ করা হলে জাপা চেয়ারম্যানের ডেপুটি প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী বলেন, স্যার রংপুরের ভোটার। তিনি ভোট দিতে যাবেন কি না?- জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa