ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

টাকা বিলির দায়ে স্বতন্ত্র প্রার্থীর ২ কর্মীর সাজা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
টাকা বিলির দায়ে স্বতন্ত্র প্রার্থীর ২ কর্মীর সাজা

ঢাকা(নবাবগঞ্জ): একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে ভোটারদের মধ্যে টাকা বিলির দায়ে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলামের দুই কর্মীকে ২ বছরের সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন-জাহাঙ্গীর চোকদার (৪৮) ও তার সহযোগী রুস্তম বেপারী (৪৩)।

জাহাঙ্গীর ঢাকা জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলামের কর্মী বলে জানা গেছে।

 

এক্সিকিউটিভ ম্যাজিস্টেট রুনা লায়লার ভ্রাম্যমাণ আদালতে তাদের এ সাজা দেন।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র ও নবাবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম সুমন বাংলানিউজকে জানান, শনিবার (২৯ ডিসেম্বর) বিকাল ৫টায় ঢাকা জেলা জাতীয় পার্টির নেতা স্বতন্ত্র প্রার্থীর কর্মী জাহাঙ্গীর চোকদার তার নতুন বান্দুরা গ্রামে নিজবাড়িতে ভোটারদের টাকা বিলি করছে এমন সংবাদ পেয়ে যৌথবাহিনীর টিম ঘটনাস্থলে যান। টাকা বিলির সময় জাহাঙ্গীর তার সহযোগী রুস্তম বেপারীসহ ১৬ জনকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করে। রাত সাড়ে ৮টায় ভ্রাম্যমাণ আদালত জাহাঙ্গীর ও তার সহযোগী রুস্তম বেপারীকে ২ বছরের কারাদণ্ডসহ ৫শ’ টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ডাদেশ দেন। আর বাকি ১৪ জন নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় নির্বাচন পর্যন্ত তাদের থানায় রাখার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদশে সময়: ২৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa