ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

নির্বাচন বানচালের ষড়যন্ত্র বরদাশত করবে না আ’লীগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
নির্বাচন বানচালের ষড়যন্ত্র বরদাশত করবে না আ’লীগ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে নেতারা

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন বানচালের কোনো ষড়যন্ত্র বরদাশত করবে না বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান।

তিনি বলেন, পরাজয় নিশ্চিত জেনে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশের গণতন্ত্রকে ধ্বংস করার জন্য, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এজন্য দেশবাসীকে এই ধরনের সন্ত্রাসী এবং নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাসহ জনগণকে সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানাচ্ছি।

শনিবার (২৯ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১২টায় ধানমন্ডি-৩ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।  

আবদুর রহমান অভিযোগ করেন, আর মাত্র কয়েক ঘণ্টা পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। কিন্তু নির্বাচনের আগের রাতেই বিএনপি-জামায়াত ঐক্যফ্রন্ট সুষ্ঠু নির্বাচনের পরিবেশকে পরিকল্পিকভাবে ধ্বংস করতে সহিংসতার পথ বেছে নিয়েছে এবং তাদের সন্ত্রাসী বাহিনী আওয়ামী লীগ নেতাকর্মীর উপর হামলা চালাচ্ছে। পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় ভোটকেন্দ্র দখলের অপতৎপরতা চালাচ্ছে।  

তিনি বলেন, নয়াপল্টনে আর গুলশানে বসে বিএনপি নেতারা একের পর এক মিথ্যাচার ও কল্পকাহিনীর মাধ্যমে জাতিকে বোকা বানানোর অপচেষ্টা চালাচ্ছে। ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম পূর্ব পরিকল্পনার অংশ হিসেবেই বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডার বাহিনী বিভিন্ন জায়গায় ভোটকেন্দ্র দখল করার ষড়যন্ত্র বাস্তবায়ন করছে। ইতোমধ্যেই ঠাকুরগাঁওয়ের কেন্দ্র দখলের সময় বিএনপির ১৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে। ব্রাক্ষণবাড়িয়ায় ভোট কেনার সময় ৯ জন, যশোরে কেন্দ্র দখলের সময় দুই বিএনপি নেতাকর্মীকে আটক  করা হয়েছে।  

বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্টের জোট নেতাদের সতর্ক করে তিনি বলেন, আপনারা জনগণের সাংবিধানিক ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলবেন না। জনগণকে নিরাপদে নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিন। সন্ত্রাস-নৈরাজ্য-সহিংসতা ও গুজব বন্ধ করুন।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর করিবর নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
জিসিজি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa