ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

বৃহত্তর ময়মনসিংহে প্রার্থীরা কে কোথায় ভোট দেবেন

এম আব্দুল্লাহ আল মামুন খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
বৃহত্তর ময়মনসিংহে প্রার্থীরা কে কোথায় ভোট দেবেন

ময়মনসিংহ: কেউ কেউ একাধিকবার দাঁড়িয়েছেন ভোটে; প্রতিবারই নিজেদের ভোট দিয়েছেন। আবার কেউ এবারই প্রথম। তাদের কেউ মন্ত্রী আবার কেউ সরকার দলের গুরুত্বপূর্ণ নেতা বা সংসদ সদস্য।

তবে দেশের ১০ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ৬৭৭ জন ভোটারের মধ্যে এসব প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগের দিকেও আগ্রহ রয়েছে সাধারণ ভোটারদের। রোববার (৩০ ডিসেম্বর) সকালে নিজ নিজ আসনের ভোটকেন্দ্রেই এসব প্রার্থীরা নিজেদের প্রতীকে ভোট দেবেন।

 

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নকলা ও নালিতাবাড়ী উপজেলা নিয়ে গঠিত শেরপুর-২ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বরাবরের মতো এবারও তিনি নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেবেন।  

ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ সকাল ১১টার মধ্যে ভোট দেবেন নগরের রাধা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ে।  

কিশোরগঞ্জ-৪ (ইটনা-অষ্টগ্রাম-মিঠামইন) আসন থেকে পর পর দু’বার নির্বাচিত সংসদ সদস্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের জ্যেষ্ঠ ছেলে প্রকৌশলী রেজওয়ান আহম্মেদ তৌফিক ভোট দেবেন মিঠামইন উপজেলার কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে।  

সকাল ৮টার মধ্যেই ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন তৌফিক।  

চতুর্থবারের মতো সংসদ সদস্য হতে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে নির্বাচন করছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তার গ্রামের বাড়ি ধনবাড়ী উপজেলার মুশর্দি গ্রামে।

সকাল ৮টা থেকে ৯টার মধ্যে মুশর্দি খন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেবেন তিনি।

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য, বস্ত্র ও পাটপ্রতিমন্ত্রী মির্জা আজম ভোটাধিকার প্রয়োগ করবেন মাদারগঞ্জ পৌরসভার বালিজুড়ি রওশন আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে।  

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে নৌকা প্রতীকে প্রথমবারের মতো ভোটে লড়ছেন সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ। সকাল ৮টা থেকে ৯টার মধ্যে স্থানীয় চাঁনপুর বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেবেন তিনি।  

এসব প্রার্থীদের বাইরে আবার এমনও প্রার্থী রয়েছেন যিনি জীবনে প্রথম ভোট দেবেন। সানসিলা জেবরিন প্রিয়াংকা ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন শেরপুর-১ আসন থেকে।  

প্রিয়াংকা স্থানীয় সিংপাড়ায় দিশা প্রিপারেটরি অ্যান্ড হাইস্কুল ভোটকেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ০৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa