ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

খুলনায় ধানের শীষের প্রার্থী গোলাম পরওয়ারের ভোট বর্জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
খুলনায় ধানের শীষের প্রার্থী গোলাম পরওয়ারের ভোট বর্জন

খুলনা: খুলনা-৫ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ভোট বর্জন করেছেন।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ১০টার দিকে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

মিয়া গোলাম পরওয়ার বাংলানিউজকে বলেন, ভোটগ্রহণের এক ঘণ্টার মধ্যে আমার আসনের সব ভোট কেন্দ্রের ভোট কক্ষের দরজা বন্ধ করে নৌকা প্রতীকে জাল ভোট দেওয়া হচ্ছে।

ভোটগ্রহণের পর থেকে শত শত ভোটারদের ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। বেশ কিছু নেতা-কর্মীদের পিটিয়ে আহত করা হয়েছে। যারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। অনেককে গ্রেফতার করা হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তাদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না।

সেনাবাহিনী, রিটার্নিং কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়গুলো জানানো হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি অভিযোগ করে তিনি বলেন, যে কারণে এ প্রহসনের নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

ডুমুরিয়া-ফুলতলা উপজেলা নিয়ে গঠিত খুলনা-৫ আসনে জামায়াতের অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার (ধানের শীষ) ছাড়া অন্যান্য প্রার্থীরা হলেন আওয়ামী লীগের নারায়ণ চন্দ্র চন্দ (নৌকা), জামায়াতের অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার (ধানের শীষ), সিপিবির চিত্তরঞ্জন গোলদার (কাস্তে), ইসলামী আন্দোলনের শেখ মুজিবুর রহমান (হাতপাখা) ও জাতীয় পার্টির শহীদ আলম (লাঙ্গল)।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa