ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

‘দু’তিনটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট সুষ্ঠু হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
‘দু’তিনটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট সুষ্ঠু হচ্ছে’ সাংবাদিকদের ব্রিফ করছেন জাবেদ পাটোয়ারী/ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ভোট শুরুর ঘণ্টা দু’য়েকের মধ্যে দু’তিন জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সারাদেশে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন মহা পুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (৩০ ডিসেম্বর) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

তিনি বলেন, চট্টগ্রামের দু’টি কেন্দ্রের একটিতে পাঁচজন পুলিশ আহত হয়েছেন, দু’টি অস্ত্র ছিনতাই হয়েছে।

ময়মনসিংহের একটি কেন্দ্রে দু’টি অস্ত্র চিনতাই, ভৈরবে একটি কেন্দ্রে হামলা, নোয়াখালীতে দু’টি কেন্দ্রে হামলা হয়েছে, একটিতে নির্বাচনী সরঞ্জাম লুট হয়েছে। আমরা এগুলো উদ্ধারের চেষ্টা চলছে। এই কয়েকটি ঘটনা ছাড়া সারা দেশে শান্তিপূর্ণ, অবাধ, উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

আইজিপি বলেন, দেশজুড়ে যে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি তাতে আমাদের সঙ্গে অন্য বাহিনী, সেনা, র‌্যাব বিজিবি কাজ করে যাচ্ছে। ভিকারুননিসা কেন্দ্রে নেপাল, কানাডা ও ভারতের পর্যবেক্ষক এসেছেন। তাদের সঙ্গে আমরা কথা বলেছি। তারা নিজেরাও স্বীকার করেছেন ভোটাররা নিশ্চিন্তে ভোট দিতে পারছেন।  

ড. কামালের অভিযোগ, আশঙ্কা, অসন্তোষ সত্য নয়। আমরা এমন কোনো অভিযোগ পাইনি।

পোলিং এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে- এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, কোনো পোলিং এজেন্ট না এলে তাদের খুঁজে আনার দায়িত্ব আমাদের না। কউ এলে তাদের নিরাপত্তা পুলিশ দেবে।

ভোটগ্রহণের পরে গণনার সময় পরবর্তী নিরাপত্তা ব্যবস্থার কথা জানতে চাইলে বলেন, আমরা তিন স্তরে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হচ্ছে। আমাদের পূর্ণ প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  

জাবেদ পাটোয়ারী আরও বলেন, ৩০০ আসনে ৪২ হাজারের বেশি কেন্দ্র রয়েছে। এরমধ্যে পারসেন্ট হিসাব করলে যে সমস্যাগুলো এসেছে তা দশমিক শূন্য শূন্য… হবে। সার্বিকভাবে সুষ্ঠু নির্বাচন হচ্ছে বলা যায়।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এজেডএস/পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa