ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

খুলনায় জাতীয় পার্টির প্রার্থী সুনীল শুভ রায়ের ভোট বর্জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
খুলনায় জাতীয় পার্টির প্রার্থী সুনীল শুভ রায়ের ভোট বর্জন সুনীল শুভ রায় (ফাইল ফটো)

খুলনা: কেন্দ্র দখল ও জাল ভোট দেওয়ার অভিযোগ এনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের মহাজোটের শরীক দল জাতীয় পার্টির প্রার্থী সুনীল শুভ রায় ভোট বর্জন করেছেন।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন। সুনীল শুভ রায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।

তিনি অভিযোগ করে বলেন, বটিয়াঘাটার ১০৮টি কেন্দ্রের মধ্যে ১০৭টি কেন্দ্রই নৌকা প্রতীকের সমর্থকরা দখল করে নিয়ে জাল ভোট দিচ্ছে। শুধু মাত্র আমার কেন্দ্রেটি দখল করেনি। এরকম কলঙ্কিত ভোট আমি কোনো দিন দেখিনি। সকাল থেকেই কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কাউকে গাছের সঙ্গে বেধেও রাখা হয়েছে। যারা ভোট দিতে যাচ্ছেন তাদের ব্যালট পেপার টেবিলের ওপর রেখে নৌকায় সিল দিতে বাধ্য করা হয়েছে। এখানে কোনা সুষ্ঠু ভোট হচ্ছে না। তাই আমি সকাল সাড়ে দশটা থেকে ভোট বর্জনের ঘোষণা দিয়েছি।

খুলনা-৫ আসনের ধানের শীষের প্রার্থীর পর এবার খুলনা-১ আসনের মহাজোটের শরীক দল জাতীয় পার্টির খুলনা-১ আসনের প্রার্থী সুনীল শুভ রায় ভোট বর্জন করলেন।

খুলনা-১ আসনে সুনীল শুভ রায় ছাড়া অন্যান্য প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের পঞ্চানন বিশ্বাস (নৌকা), বিএনপির আমীর এজাজ খান (ধানের শীষ), ইসলামী আনন্দোলন বাংলাদেশ’র মাওলানা আবু সাইদ (হাতপাখা), কমিউনিস্ট পার্টির অশোক কুমার সরকার (কাস্তে)।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa