ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

শহরের চেয়ে প্রত্যন্ত কেন্দ্রে ভোটারের উপস্থিতি বেশি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
শহরের চেয়ে প্রত্যন্ত কেন্দ্রে ভোটারের উপস্থিতি বেশি ভোট দিচ্ছেন প্রত্যন্ত অঞ্চলের এক নারী, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে ভোট শুরু হয়। এবার খাগড়াছড়ির নয়টি উপজেলার ১৮৭টি কেন্দ্রে চার লাখ ৪১ হাজার ৮৪৩ জন ভোটার ভোট প্রয়োগ করবেন।

আর জেলা-উপজেলা শহরগুলোর তুলনায় প্রত্যন্ত অঞ্চলের কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি চোখে পরার মতো। সেইসঙ্গে পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি।

এদিকে, রোববার (৩০ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা দীঘিনালা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। এছাড়া বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম ভূঁইয়া রামগড় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে, ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল জব্বার গাজী জেলা সদরের শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার কথা রয়েছে।

খাগড়াছড়ির রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শহিদুল ইসলাম বাংলানিউজকে জানিয়েছেন, স্বতঃস্ফূর্তভাবে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

খাগড়াছড়ি পুলিশ সুপার আহমার উজ্জামান বাংলানিউজকে বলেন, ১৮৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১৬৪টিকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে লক্ষ্মীছড়ি ও দীঘিনালা উপজেলার তিনটি দুর্গম ভোটকেন্দ্রে ব্যবহৃত হচ্ছে হেলিকপ্টার। তাছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে রয়েছে সাড়ে চার হাজার নিরাপত্তা বাহিনীর সদস্য।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa