ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভি‌যোগ সরোয়ারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮

বরিশাল: ব‌রিশাল-৫ (সদর) আস‌নের বি‌ভিন্ন ভোটকেন্দ্র থে‌কে বিএনপির পোলিং এজেন্ট‌দের বের ক‌রে দেওয়ার অভি‌যোগ করেছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী মজিবর রহমান সরোয়ার।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় নগরের পশ্চিম কাউনিয়ার সৈয়দ মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়া শেষে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব বলেন, বিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিচ্ছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

প্রশাসনের উপস্থিতিতে তাদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে। বরিশাল নগরের নুরিয়া হাইস্কুল, নুরিয়া কিন্ডার গার্টেন, এ করিম মাধ্যমিক বিদ্যালয়সহ চরবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র থেকে পোলিং এজেন্টেদের বের করে দেওয়া হয়েছে, মারধর করা হয়েছে। আমি নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে বলছি, আমাদের এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়ার নির্দেশ দিন। জনগণ এখনো ভোট দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত বিএনপি নেতা ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান জিয়াউল ইসলাম সাবু, ২৩ নম্বর ওয়ার্ডের বিএনপি নেতা বাবুল, সাবেক ছাত্রদল নেতা সোহেল রাঢ়ীসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। আমরা বিষয়গুলো রিটার্নিং কর্মকর্তাকেও জানিয়েছি। আমরা চাই সুষ্ঠু নির্বাচনের পরিবেশ।

এদিকে, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে কেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ তুলেছেন বিএনপির ধানের শীষ প্রতীকের আবুল হোসেন।

এছাড়া বরিশাল-৩ আসনের মুলাদী ও বাবুগঞ্জের আগরপুরে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন বিএনপি নেতারা। তবে, বরিশাল নগরের অশ্বিনী কুমার হলসহ বেশ কিছু কেন্দ্রের ভোটকেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদের উপস্থিতি দেখা গেছে, যার সংখ্যা কক্ষের তুলনায় অনেকটাই অপ্রতুল।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।