ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিরোধীপক্ষ সন্ত্রাস করে নির্বাচন বানচাল করতে চায়: মেনন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
বিরোধীপক্ষ সন্ত্রাস করে নির্বাচন বানচাল করতে চায়: মেনন রাশেদ খান মেনন, ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিরোধীপক্ষ সন্ত্রাসের কথে নির্বাচন বানচাল করতে চায় বলে মন্তব্য করেছেন ঢাকা-৮ আসনের মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেনন।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল সোয়া ৯টার দিকে ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে তিনি বাংলানিউজকে এ মন্তব্য করেন।

তখন তিনি বলেন, খুবই শান্ত ও নিরিবিলি পরিবেশে ভোটগ্রহণ চলছে।

সবাই ইতিবাচক মনোভাব নিয়ে ভোট দিচ্ছে। বিএনপি গুজব ছড়িয়ে গোলমাল তৈরি করতে চায়। ক্ষমতাসীন দল মার খাচ্ছে, গুলি খাচ্ছে। এটা তো প্রমাণ করে বিরোধীপক্ষ সন্ত্রাসের পথে নির্বাচন বানচাল করতে চায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বেশির ভাগ অংশ নির্বাচনী আসন ঢাকা ৮ এর মধ্যে অন্তর্ভুক্ত। এ আসনে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হচ্ছে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকের মির্জা আব্বাসের মধ্যে।

ঢাকা-৮ আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৬৪ হাজার ৮৯৩ জন ভোটারের  মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় রয়েছে ১৯ হাজার ১৯৪ জন। এর মধ্যে সাত হাজার ৮৯৭ জন নারী ও ১১ হাজার ২৯৭ জন পুরুষ ভোটার। ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় ১২টি ভোটকেন্দ্রে তারা ভোটাধিকার প্রয়োগ করছেন।

কেন্দ্রগুলো হলো- ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে তিনটি, উদয়ন স্কুল, সায়েন্স এনেক্স বিল্ডিং, কার্জন হলে তিনটি, জাতীয় গ্রন্থাগারে দু’টি ও বাংলামোটরে খোদেজা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে আটটি কেন্দ্রের ৩৯টি বুথে ভোটগ্রহণ চলছে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এসকেবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।