ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রে সংঘর্ষ, ব্যালটবাক্স ছিনতাই 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রে সংঘর্ষ, ব্যালটবাক্স ছিনতাই  ভাঙচুর হওয়া ব্যালটবাক্স

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-২ আসনের পশ্চিম নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্র দখলে নেওয়া কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে পাঁচজন আহত হয়েছে। এসময় পুলিশের লেগুনায় অগ্নিসংযোগ ও একটি ব্যালটবাক্স ছিনতাইর ঘটনা ঘটে।

রোববার (৩০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সদর উপজেলার দক্ষিণ হামছাদী এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে ছাত্রলীগের ওয়ার্ড সভাপতি শেখ মিরসহ পাঁচজন আহত হন।

তাদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি সমর্থিত সংঘবদ্ধ একটি দল লাঠিসোটা নিয়ে প্রথমে হামলা চালিয়ে ভোটকেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করে। এসময় আওয়ামী লীগের কর্মীরা প্রতিহত করতে এগিয়ে এলে দু’পক্ষের সংঘর্ষ  বাঁধে। সংঘর্ষে ছাত্রলীগের সভাপতি শেখ মিরসহ পাঁচজন আহত হন।  

এক পর্যায়ে কেন্দ্রে ইট-পাটকেল নিক্ষেপ করে ব্যালটবাক্স ছিনতাই ও পুলিশের লেগুনায় অগ্নিসংযোগ করে বিএনপিকর্মীরা। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলম অভিযোগ করে বলেন, বিএনপির সংঘবদ্ধ সন্ত্রাসী বাহিনী ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ব্যালটবাক্স ছিনতাই করে ভাঙচুর করে। এসময় তারা আ’লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

এ বিষয়ে পশ্চিম নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. সোহেল বলেন, হঠাৎ ৩০ জনের একটি দল কেন্দ্রে হামলা চালায় এবং ব্যালটবাক্স ছিনতাই করে। এসময় ২০ মিনিটের জন্য ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। পরে পুলিশে খবর দিলে তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এসআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।