ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

সিলেটের সাত কেন্দ্রে ভোটগ্রহণ স্বাভাবিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
সিলেটের সাত কেন্দ্রে ভোটগ্রহণ স্বাভাবিক

সিলেট: হামলার ঘটনায় সিলেটের দুটি আসনে সাতটি ভোটকেন্দ্রে বেশ কিছুক্ষণ স্থগিত থাকার ফের শুরু হয়েছে। 

রোববার (৩০ ডিসেম্বর) প্রায় ঘণ্টা খানেক বন্ধ থাকার পর ভোটগ্রহণ শুরু হয়। এর আগে দুপুর পৌনে একটা থেকে দুইটার মধ্যে পৃথক সময়ে এসব কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

 

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র বলছে, শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছিলো। কিন্তু দুপুরে আকস্মিকভাবে পাঠানটুলা জামেয়া মাদ্রাসা কেন্দ্রের পাশে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা চালায় বিএনপি-জামায়াতের কর্মীরা। পরে সেখানের একটি মোটরসাইকেলও আগুন ধরিয়ে দেওয়া হয়।  

পরে ভোটকেন্দ্রের ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালানো হয়। এতে ওই ভবনের দরজা-জানালা ও চেয়ার-টেবিল ভেঙে গুড়িয়ে গেছে। তখন আওয়ামী লীগের লোকজনও তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে।  

খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে ছুটে যায় ফায়ার সার্ভিস।  

পাঠানটুলা জামেয়া মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রশান্ত কুমার শীল বাংলানিউজকে জানান, ভোটগ্রহণ চলাকালে দুর্বৃত্তরা হামলা চালায়। এতে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি বিবেচনায় ভোটগ্রহণ আপাদত স্থগিত করা করা হয়। পরে কিছুক্ষণ পরে ভোটগ্রহণ আবার শুরু হয়।  

আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় কিছুক্ষণ পরে সিলেট-১ আসনের সদর উপজেলার জহিরিয়া হাইস্কুল কেন্দ্রেও ভোটগ্রহণ শুরু হয়।  

ঘটনাস্থলে থাকা পুলিশের সার্জেন্ট তানভীর আহমদ বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হামলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়েছে। প্রায় আধাঘণ্টার মতো বন্ধ থাকার পর আবারও কার্যক্রম শুরু হয়েছে।  

এদিকে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের পর বন্ধ হয়ে যাওয়া নগরের আখালিয়া এলাকার বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও ভোটগ্রহণ স্বাভাবিক হয়ে গেছে।  

প্রায় পৌনে একঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে সিলেট-৩ আসনের বালাগঞ্জের  চান্দাইপাড়া স্কুল কেন্দ্র ও সোনাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণও।  

কিছুক্ষণ বন্ধ থাকলেও পরে স্বাভাবিকভাবে ভোটগ্রহণ হয় সিলেট-৩ আসনের দক্ষিণ সুরমা থানার জালালপুর উচ্চ বিদ্যালয় ও বিলাসপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রও।  

এর আগে সকালে দুর্গাকুমার পাঠশালা কেন্দ্রে ভোট দিয়ে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. একে আবদুল মোমেনের ভাই ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে।  

তবে নানা অনিয়মের অভিযোগ তোলেন ধানের শীষের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।
 
বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮/আপডেট: ১৫১৮ ঘণ্টা
এনইউ/এমএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa