ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

ভোট বর্জন করলো জামায়াত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ভোট বর্জন করলো জামায়াত

ঢাকা: ভোট কেন্দ্র দখল, জাল ভোট দেওয়া, রাতেই বক্স ভরাটের প্রতিবাদে ভোট বর্জন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে দলের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ ঘোষণা দেন।

লিখিত বিবৃতিতে তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই জনগণের কাছে প্রতীয়মান হয় যে,  একাদশ নির্বাচন সরকারের নির্দিষ্ট ছক ও নকশা অনুযায়ী সম্পন্ন হতে যাচ্ছে।

বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও জোটের পক্ষ থেকে গ্রহণযোগ্য নির্বাচনের তাগিদ দেওয়া হয়। আন্তর্জাতিক মহল থেকেও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার ব্যাপারে আহ্বান জানানো হয়। কিন্তু শুরু থেকেই একতরফা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি নিয়ে সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসন একতরফাভাবে সরকারি দলকে বিজয়ী করার লক্ষ্যে একযোগে কাজ করছে। তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও সমতল মাঠ তৈরিতে ব্যর্থ হন। এতদসত্ত্বেও আমরা আশাবাদী ছিলাম নির্বাচন কিছুটা হলেও নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে এবং জনগণ ভোট দেওয়ার সুযোগ পাবে’।

এ বিষয়ে বিবৃতিতে আরো বক্তব্য তুলে ধরে ‘প্রহসনের’ নির্বাচন বাতিল করে ফের তফসিল ঘোষণা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০,২০১৮
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa