ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ নেই

ঢাকা: রাজধানীজুড়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কোনো ঘটনা নেই। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ভোটারদেরকে বাধা বা হুমকির অভিযোগও পাওয়া যায়নি বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার (৩০ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁও কলেজ ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর ১০০টির বেশি কেন্দ্র ঘুরে দেখেছি।

অত্যন্ত শান্তিপূর্ণভাবে, উৎসবমুখর পরিবেশে, বাধা ছাড়াই ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। আমরা পোলিং এজেন্ট, রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। স্বাধীনভাবে সবাই ভোট দিচ্ছেন। শুধু ঢাকায় নয়, সারা দেশে ভোট উৎসব চলছে।

নগরীজুড়ে সমন্বিতভাবে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে তিনি বলেন, আচরণবিধি লঙ্ঘনের ঘটনা নেই। এ ব্যাপারে আমরা জিরো টলারেন্স।

প্রত্যেক ভোটার যেন নির্বিঘ্নে নিজের ভোটটা পছন্দের প্রার্থীকে দিতে পারেন, এটা আমি সুনিশ্চিত করেছি। ভোটগ্রহণের শেষ সময় পর্যন্ত এই নির্বাচনী অবস্থা বজায় রাখতে আমরা বদ্ধপরিকর।  

ঢাকা-৪ আসনের (ডেমরা-শ্যামপুর) বিএনপি প্রার্থী সালাউদ্দিন আহমেদের উপর হামলার বিষয়ে জানতে চাইলে কমিশনার বলেন, তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এজন্য ওয়ারী ডিভিশনের ডিসিকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে অভিযোগ পুরোপুরি সত্য না হলেও ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এজেডএস/পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।