ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

ফেনীর তিন আসনে ভোট বাতিলের দাবি বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ফেনীর তিন আসনে ভোট বাতিলের দাবি বিএনপির ফেনীর তিন আসনে বিএনপির প্রার্থী

ফেনী: ফেনী ১, ২ ও ৩ আসনে ভোটে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে জাল ভোট বাতিলের দাবি জানিয়েছে বিএনপি প্রার্থীরা।

ফেনী-১
ভোটে কারচুপির অভিযোগ এনে ফের নির্বাচন চেয়েছেন ফেনী-১ আসনে বিএনপি প্রার্থী রফিকুল আলম মজনু। রোববার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের কার্যালয়ের সামনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মজনু বলেন, ভোটের আগেরদিন রাতে ব্যালট বাক্স ভর্তি করে রাখা হয়েছে। ধানের শীষের কোন পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।
এ আসনে রফিকুল আলম মজনুর প্রধান প্রতিদ্বন্ধী হয়ে লড়ছেন নৌকা প্রতীকের জাসদের সাধারন সম্পাদক শিরিন আখতার।

ফেনী-২
ভোটে ব্যাপক কারচুপি, নেতাকর্মীদের মারধর ও এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়ার অভিযোগ করেছেন ফেনী-২ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অধ্যাপক জয়নাল আবেদিন (ভিপি জয়নাল)।   রোববার সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর দুপুর ১২টার দিকে শহরের ফলেশ্বর এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।

ভিপি জয়নাল বলেন, ভোটে ব্যাপক কারচুপি হচ্ছে। আগের দিন আমার নেতাকর্মীদের মারধর করা হয়েছে। পাশাপাশি ভোটকেন্দ্রে ধানের শীষের কোন এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। প্রচুর জাল ভোট দিয়েছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রদলের লোকজন। এসব ভোট বাতিলের দাবি জানাচ্ছি।
‘এসব বিষয়ে আমি নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেও কোনো ফল পাইনি। কেউই আমার পাশে দাঁড়াননি। ’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এই প্রার্থী বলেন, নির্বাচন বর্জনের বিষয়টি কেন্দ্রের সিদ্ধান্ত। তবে আমার আসনের যেসব কেন্দ্রে জাল ভোট হয়েছে, সেগুলো বাতিলের দাবি জানাচ্ছি।

এ আসনে ভিপি জয়নালের প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনী মাঠে লড়ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

ফেনী-৩
ভোটে ব্যাপক অনিয়ম আর কারচুপির অভিযোগ এনে ফের নির্বাচনের দাবি জানিয়েছেন ফেনী-৩ আসনের বিএনপি প্রার্থী আকবর হোসেন। দুপুর দেড়টার দিকে দাগনভূঞাঁর পৌর এলাকায় নিজ বাসভবনে সাংবাদ সম্মেলন করে এ দাবি জানান তিনি। আকবর হোসেন বলেন, ভোটের নামে প্রহসন হয়েছে।

নির্বাচনের আগের দিন বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করেছে পুলিশ। এর আগে এমন নজির দেখা যায়নি। কর্মীদের হামলা করে আহত করা হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ৩০ জন।

ফেনী-৩ আসনে বিএনপি প্রার্থীর প্রধান প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এসএইচডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa