ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোটারদের কেন্দ্রে আনা নির্বাচন কমিশনের কাজ নয়: সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
ভোটারদের কেন্দ্রে আনা নির্বাচন কমিশনের কাজ নয়: সিইসি

ফেনী: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, ভোটার ভোটকেন্দ্রে আসবে কি আসবে না, সেটা নির্বাচন কমিশনের দেখার বিষয় না। আমাদের দেখার বিষয় হলো, ভোটের জন্য আমরা কতোটুকু পরিবেশ নিশ্চিত করতে পেরেছি। 

বৃহস্পতিবার (২৮মার্চ) বিকেলে ফেনী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।  

নির্বাচনে ভোটারদের কাঙ্খিত উপস্থিতি না থাকার বিষয়ে জানতে চাইলে সিইসি বলেন, বড় একটি রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করায়, ভোটারদের মধ্যে স্বতস্ফূর্ততার অভাব রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নির্বাচন কমিশন তার জায়গা থেকে শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে, এতে কোনো ধরনের কমতি নেই।  

আওয়ামী লীগের ভোটারাও কেন নির্বাচনে ভোট দিতে আসছে না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, এটা তাদের রাজনৈতিক ব্যাপার, আমিতো আর আওয়ামী লীগ করি না।  

নির্বাচনে নেতিবাচক দিকে ফেনী বরাবরই আলোচিত হয়, এ নির্বাচনেও তেমন হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে জেলা আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে সর্বাত্মক ভূমিকা পালন করতে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে। আশা করা যায়, ইভিএমে ভোটে ফেনী ইতিবাচক আলোচনায় আসবে।

নির্বাচন কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে ভবিষ্যতে ভোটারদের কোনো ধরনের প্রনোদনা ব্যবস্থা রাখা হবে কিনা এমন প্রশ্নের জবাবে হেসে উঠে সিইসি বলেন, এ ধরনের কোনো পরিকল্পনা নেই।

এসময় ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. খালেদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার উক্য সিং, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. রবিউল ইসলাম, ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী, ফেনী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভিনসহ ফেনীতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নুরুল হুদা বৃহস্পতিবার ফেনী সফরে আসেন। সকালে ফেনী সার্কিট হাউজে তাকে অভ্যর্থনা জানান ফেনী জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

ফেনীতে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩১ মার্চ (রোববার) উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সকাল ১১টায় ফেনী সার্কিট হাউজে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণে দিক নির্দেশনা প্রদান করেন সিইসি।  

বিকেল ৪টায় উপজেলা নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় নুরুল হুদা প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এছাড়া তিনি শহরের মিজান রোডের জেলা নির্বাচন কার্যালয় পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।