ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোট নেই ময়মনসিংহের ৪ উপজেলায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
ভোট নেই ময়মনসিংহের ৪ উপজেলায় উপজেলা পরিষদের নির্বাচন।

ময়মনসিংহ: চতুর্থ ধাপে রোববার (৩১ মার্চ) ময়মনসিংহের বিভিন্ন উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু ময়মনসিংহ সদর, গফরগাঁও ও ফুলবাড়িয়া উপজেলাতে চেয়ারম্যান পদে ভোটই হচ্ছে না।

আর উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হয়েছে ত্রিশাল উপজেলা পরিষদের নির্বাচন। ফলে এবারের উপজেলা পরিষদ নির্বাচন অনেকটাই নিয়ম রক্ষার নির্বাচনে পরিণত হয়েছে।

জানা যায়, আওয়ামী লীগের শক্তি ঘাঁটি হিসেবে পরিচিত গফরগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে বিনা ভোটে পুনরায় চেয়ারম্যান হতে যাচ্ছেন নৌকার প্রার্থী আশরাফ উদ্দিন বাদল। এই উপজেলায় ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করায় এখন উপজেলা চেয়ারম্যান হতে বাকী কেবল আনুষ্ঠানিক ঘোষণার।

একই রকম ঘটনা ঘটেছে ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদেও। কোনো প্রতিদ্বন্দ্বী শেষ পর্যন্ত না থাকায় এখানেও আওয়ামী লীগের প্রার্থীরাই জয়ী হতে যাচ্ছেন।

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ১শ' কেন্দ্রে ইলেকট্রনিক্স ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু এখানকার ভোটাররা কেবলমাত্র পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভোট দিতে পারবেন।

চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী আশরাফ হোসাইন। এখানেও এনপিপির প্রার্থী অনেক আগেই নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

ফুলবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক সরকার। এখানে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রার্থী আব্দুর রহমান ও জাকের পার্টির আশিকুর রহমান প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় শুধুমাত্র ভাইস চেয়ারম্যান দু’টি পদেই ভোট হচ্ছে।

এদিকে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেনের উচ্চ আদালতে রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২৮ মার্চ) ত্রিশাল উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। এই উপজেলায় আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সঙ্গে বিদ্রোহী প্রার্থী আব্দুল মতিন সরকারের হাড্ডাহাড্ডি লড়াই জমে উঠেছিলো।

তবে জেলার হালুয়াঘাট, ধোবাউড়া, ফুলপুর, গৌরীপুর, মুক্তাগাছা, ঈশ্বরগঞ্জ, নান্দাইল ও ভালুকা উপজেলাতে চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হচ্ছে।

মযমনসিংহ সদর ও ফুলবাড়িয়া উপজেলাতে শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে ভোট হবে। এসব এলাকায় চেয়ারম্যান পদে ২৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ০৮১১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।