ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘আধুনিক ঢাকা গড়তে সুনাগরিকের বিকল্প নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
‘আধুনিক ঢাকা গড়তে সুনাগরিকের বিকল্প নেই’

ঢাকা: আধুনিক, বাসযোগ্য ও যুগোপযোগী ঢাকা গড়ে তুলতে সুনাগরিকের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

শনিবার (৪ জানুয়ারি) মিরপুর ইনডোর স্টেডিয়ামে ‘নিজের বলার মত একটি গল্প’ ফাউন্ডেশনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও উদ্যোক্তা সম্মেলন ২০২০ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।  

আতিকুল ইসলাম বলেন, সুন্দর ঢাকা করা একটা চ্যালেঞ্জিং কাজ।

যদি নগরীর সব নাগরিকের সহযোগিতা পাওয়া যায় তাহলে একটি সুন্দর ঢাকা সিটি গড়া সম্ভব।

সুনাগরিকের কথা উল্লেখ করে তিনি বলেন, সুনাগরিকরা কখনোই যেখানে সেখানে ময়লা ফেলতে পারেনা। তারা বাবা-মাকে সম্মান করে ও ছোটদের ভালবাসে। সুনাগরিকরা দেশের সবাইকে নিয়ে ভাববে ও দেশের আইন মেনে চলে। আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। তাহলেই আমরা এ নগরকে সুন্দর এক নগর হিসেবে গড়ে তুলতে পারবো।

নতুন উদ্যোক্তাদের উৎসাহ দিয়ে তিনি বলেন, আমার পরিবারের সবাই চাকরি করলেও, আমি চাকরি করিনি। আমার লক্ষ্য ছিল চাকরি করব না, চাকরি দিব। আমি ব্যবসা শুরু করেছি নিজ বাড়িতে ২০টি পুরনো মেশিন নিয়ে। এখন আমার ১২ হাজারের বেশি মেশিন ও আমার ফ্যাক্টরিতে ১৯ হাজার শ্রমিক ভাই-বোন কাজ করেন। আগে আমার ব্যবসা ভালো ছিল না বলে ব্যাংকগুলো আমাকে ঋণ দিতে চাইতো না। বর্তমানে আমার ১৫০ মিলিয়নের ব্যবসা আছে।  

নতুন উদ্যোক্তাদের তিনি বলেন, আমাদের অনুশীলনের কোনো বিকল্প নেই। অনুশীলন আমাদের ধরে রাখতে হবে। সততা, নিষ্ঠা, একাগ্রতা থাকলে কেউ আপনাদের দাবিয়ে রাখতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এমএমআই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।