ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবো: তোফায়েল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবো: তোফায়েল ঢাকা উত্তরে আ’লীগের নির্বাচন পরিচালনা কমিটির পরিচিতি অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে আওয়ামী লীগ গুরুত্ব সহকারে নিয়েছে। ভোটের মাধ্যমে নির্বাচন জিততে চায় দলটি। আর এ লক্ষ্যে বাড়ি বাড়ি গিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে ভোট চাওয়া হবে বলে জানিয়েছেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

সোমবার (৬ জানুয়ারি) রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে গণমাধ্যমের পরিচিতি অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

কমিটির সমন্বয়ক তোফায়েল আহমেদ বলেন, নির্বাচন পরিচালনায় নেত্রী আমাদের দায়িত্ব দিয়েছেন।

এই নির্বাচনকে আমরা গুরুত্ব সহকারে নিয়েছি। আমরা নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করে জয়ী হতে চাই। জনগণের ভোটের মাধ্যমে জয়ী হতে চাই। এর জন্য ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবো। প্রতি বাড়িতে তিন থেকে চারবার গিয়ে আমাদের মেয়র প্রার্থী আতিকের পক্ষে ভোট চাইবো। বলপ্রয়োগ করে, ক্ষমতা প্রয়োগ করে নির্বাচন জিতবো, এই আশা আমরা করি না।  

বিএনপি হতাশাগ্রস্ত এবং নালিশ করা তাদের ঐতিহ্য দাবি করে জ্যেষ্ঠ এ আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপি এখনই বলে যে, তারা নির্বাচনে জিতবে না আর সেটা জেনেও আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে এসেছে। এটা হতাশাগ্রস্তদের কথা। এতে তাদের নেতাকর্মীরাও হতাশ হয়। এই কথার মাধ্যমেই তারা হেরে গেছে। নালিশ করা, অভিযোগ করা তাদের ঐতিহ্য।  

পরিচালনা কমিটির সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, ক্যান্টনমেন্টে তাদের জন্ম। তারা গণতন্ত্রের কথা বলে, সামরিক গণতন্ত্রের। আর এখন তাদের কাছ থেকে আমাদের গণতন্ত্রের কথা শুনতে হয়। আমরা জনগণের পাশে থেকে রাজনীতি করতে চাই। নির্বাচন উপলক্ষে ১ হাজার ৪০০ কেন্দ্রে আমাদের কমিটি থাকবে।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম বলেন, গত নয় মাসে আমার একটি অভিজ্ঞতা হয়েছে। আমি চাইবো এটাকে সামনের দিকে এগিয়ে নিতে। আপনারা দেখেছেন, কীভাবে অতীতে কাজ করেছি। আমি সবার দোয়া চাই।  

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতে প্রার্থীদের পক্ষে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি যেন সাবলীলভাবে কাজ করতে পারে এজন্য মঙ্গলবার (৭ জানুয়ারি) নির্বাচন কমিশন কার্যালয়ে যাওয়া হবে বলেও জানানো হয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার ও তথ্য সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
এসএইচএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।