ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আতিককে কারণ দর্শানোর নোটিশ পাঠালো ইসি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
আতিককে কারণ দর্শানোর নোটিশ পাঠালো ইসি 

ঢাকা:  ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলামকে নির্বাচনবিধি লঙ্ঘন করা বিষয়ে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৬ জানুয়ারি) সকালে আগারগাঁওয়ের রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ নোটিশ পাঠানো হয়।  

ঢাকা উত্তরের রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আমরা পত্র-পত্রিকায় দেখেছি তিনি নির্বাচনী অফিস উদ্বোধন করেছেন। এটি আচরণবিধি লঙ্ঘন। তাই দুই কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। দুই কার্যদিবসের মধ্যে তিনি নোটিশের জবাব দেবেন।

এছাড়া তাবিথ আউয়ালের অভিযোগের বিষয়টি তদন্ত করা হচ্ছে বলেও তিনি জানান।

চিঠিতে বলা হয়, আপনি গত ৫ জানুয়ারি ২০২০ তারিখে একজন সংসদ সদস্যকে সঙ্গে নিয়ে উত্তরা নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করেছেন, যা সেদিন বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে এবং ৬ জানুয়ারি ২০২০ তারিখে বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৫ ও বিধি ২২ এর সুস্পষ্ট লঙ্ঘন বিধায় কেন আপনার বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের অভিযােগে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ২ (দুই) কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানাের জন্য অনুরােধ করা হলাে।

এর আগে গত ৫ জানুয়ারি (রোববার) সকালে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আতিকুলের উত্তরা শাখার নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন মেয়র প্রার্থীর জন্য দোয়া চান। এ সময় আতিকুল ইসলামও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এসএমএকে/ইইউডি/এএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।