ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দেশবাসীর কাছে দোয়া চাইলেন ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
দেশবাসীর কাছে দোয়া চাইলেন ইশরাক

ঢাকা: আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন বিএনপির এ মেয়রপ্রার্থী।

দেশবাসীর কাছে দোয়া চেয়ে ইশরাক হোসেন বলেন, আমি ধানের শীষের প্রার্থী।

বিএনপি মনোনীত প্রার্থী। আপনারা আমার জন্যে দোয়া করবেন। আমরা আন্দোলন সংগ্রাম শুরু করেছি, দেশনেত্রী খালেদা জিয়া, আমাদের মা, তার মুক্তির আন্দোলন। গণতন্ত্র মুক্তির আন্দোলন শুরু করেছি। ইনশাল্লাহ আমরা বিজয়ী হয়ে খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

এসময় ইশরাক হোসেনকে পরিচয় করিয়ে দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র নির্বাচনে প্রচারের প্রথম দিনে আমরা বিএনপির পক্ষ থেকে মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছি, তিনি বীর মুক্তিযোদ্ধা, সাবেক মেয়র, সাবেক মন্ত্রী সাদেক হোসেন খোকার বড় ছেলে, তরুণ নেতা ইশরাক হোসেন। ধানের শীষ প্রতীকে তাকে মনোনয়ন দিয়েছেন দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা, যিনি মিথ্যা মামলায় কারাগারে রয়েছেন সেই দেশনেত্রী খালেদা জিয়া। তাকে মনোনয়ন দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

‘এই নির্বাচনকে আমরা গণতন্ত্রের মুক্তির জন্য, দেশনেত্রীর মুক্তির জন্য একটি আন্দোলন হিসেবে নিয়েছি। ইশরাক হোসেনকে সামনে নিয়ে আমরা সেই আন্দোলন শুরু করলাম। আজ থেকে নতুন আমাদের নতুন আন্দোলন শুরু হলো। এই আন্দোলন গণতন্ত্র মুক্ত করবার আন্দোলন, জনগণকে মুক্ত করবার আন্দোলন। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবার আন্দোলন। এই আন্দোলনে আমাদের মার্কা ধানের শীষ। ’

পরে দলীয় নেতাকর্মীদের একটি মিছিল বাইতুল মোকাররম থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে দৈনিক বাংলা মোড়ের দিকে যায়। এসময় তারা লিফলেট বিতরণ করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুলসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পর ইশরাক হোসেন জুরাইনে তার বাবা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।