ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুর্নীতি-দূষণ থেকে বাঁচতে ধানের শীষে ভোট দিন: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
দুর্নীতি-দূষণ থেকে বাঁচতে ধানের শীষে ভোট দিন: ইশরাক

ঢাকা: দুর্নীতি ও দূষণ থেকে পরিত্রাণে নগরবাসীকে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার (১১ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় কমলাপুর রেলস্টশনে সিটি করপোরেশন নির্বাচণের প্রচারণাকালে এসব কথা বলেন ইশরাক হোসেন।  

ইশরাক বলেন, আমি মেয়র হিসেবে নির্বাচিত হলে ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো।

গেল ১৩ বছরে ঢাকা দূষিত শহরের তালিকায় প্রথম সারিতে অবস্থান করে নিয়েছে। এই শহরকে বাঁচাতে ধানের শীষে ভোট দিন।

ভোটারদের উদ্দেশ্যেইশরাক বলেন, আপনারা জানেন যে, এখন অবশ্যই একটি পরিবর্তন আনতে হবে। এই সরকারের অধীনে যারা মেয়রের দায়িত্ব পালন করেছেন, তাদের তো আপনারা দেখেছেন। তারা এই শহরকে বিশ্বের সবচেয়ে বসবাসের অযোগ্য শহর বানিয়েছে। বায়ুদূষণে ঢাকা শহর এক নম্বরে রয়েছে। নারী ও শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহরের মধ্যে এই শহর এক নম্বরে। এর থেকে উত্তরণের জন্য আপনি আমাদেরকে ভোট দেবেন, একমাত্র আমরাই পারি এই শহরের পরিবর্তন আনতে।

যে কোনো সমস্যায় নগরবাসীর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বলেন, আমি নিজে আপনাদের পাশে থাকবো। যে কোনো সমস্যায় আমি আপনাদের সঙ্গে আছি। আমরা পুলিশকে ভয় পাই না। আমরা মুক্তিযোদ্ধার জাতি। গত ১৩ বছর তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় রয়েছে। আমরাতো দেখেছি তারা কী করতে পারে। তাদের কোনো জনসমর্থন নেই। তাদের পাশে আজ ভোটাররা নেই। এজন্য তারা প্রশাসনকে ব্যবহার করে এই নির্বাচনের ফলাফলকে পাল্টে দেওয়ার চেষ্টা করছে। আমরা শহীদ জিয়ার সৈনিকেরা এর দাঁতভাঙা জবাব দেবো।

‘আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ব্যক্তি ইশরাক কিছুই না। এটা একটি দলের লড়াই, ধানের শীষের লড়াই। এটা মুক্তির লড়াই, আমাদের নেত্রীকে জেল থেকে বের করার লড়াই। আপনারা যদি দেশে শান্তি ফিরে পেতে চান। আপনাদের ভোটের অধিকার ফিরে পেতে চান। আপনারা যদি গণতন্ত্রকে রক্ষা করতে চান এবং দুর্নীতির যে মহোৎসব চলছে তা থেকে মুক্তি পেতে চান, তাহলে জোরালোভাবে মাঠে থাকতে হবে। কোনোভাবেই আপনারা ভয় পাবেন না। ইনশাআল্লাহ জয় আমাদেরই হবে। ’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ দলের কয়েক শ’ নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।