ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন হলে জানান: ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
আচরণবিধি লঙ্ঘন হলে জানান: ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা

ঢাকা: প্রতিপক্ষের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ থাকলে জানাতে বলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

শনিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী হাজী মোহাম্মদ মোস্তফা জামানের মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দল বা ব্যক্তি নির্বাচন কমিশনের চেয়ে শক্তিশালী নয়।

কেউ আচরণবিধি লঙ্ঘন করলে সেটি আমাদের জানান। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তবে আপনারা নিজের হাতে কখনো আইন তুলে নেবেন না।

তিনি আরও বলেন, নির্বাচনকে আমরা উৎসবমুখর করতে চাই। আমরা সংঘাতের নির্বাচন চাই না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যা যা করণীয় আমরা তাই করবো।

এর আগে ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. নাসির উদ্দিন মেম্বরের সমর্থকদের বিরুদ্ধে প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেন বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে এসএম শামীম সরকার। মৌখিক অভিযোগে তিনি বলেন, আওয়ামী সমর্থিত প্রার্থীর সমর্থকরা আমাদের ভয়-ভীতি দেখাচ্ছে এবং প্রচার প্রচারণায় বাধা দিচ্ছে।

এদিকে শনিবার সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের রিটার্নিং অফিসারের কার্যালয়ে মাইক ও অফিস ব্যবহারের জন্য আবেদন করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এসএমএকে/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।