ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

‘তাবিথ আউয়ালের অভিযোগ পুলিশ কমিশনারের কাছে পাঠানো হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
‘তাবিথ আউয়ালের অভিযোগ পুলিশ কমিশনারের কাছে পাঠানো হবে’

ঢাকা: উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল অভিযোগ করেছেন, রোববার (১২ জানুয়ারি) দুপুরে মিরপুর-১ এলাকার শাহ আলী মাজারের কাছে পুলিশের সামনেই তার প্রচার মিছিলে হামলা চালিয়েছেন ক্ষমতাসীন দলের কর্মীরা। তার এ অভিযোগ মহানগর পুলিশ কমিশনারের কাছে পাঠানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং অফিসার মো: আবুল কাসেম।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় আবুল কাসেম এ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএনপি প্রার্থী আমাদের কাছে যে অভিযোগ করেছেন সেটি আমরা আগামীকাল মহানগর পুলিশ কমিশনারের কাছে পাঠিয়ে দেবো।

পুলিশ কমিশনার বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন।  

আবুল কাসেম আরও বলেন, প্রত্যেক প্রার্থীর অভিযোগ আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। নির্বাচন সুষ্ঠু করতে আমরা সব ধরনের পদক্ষেপ নিচ্ছি। এ পর্যন্ত কোনো মেয়রপ্রার্থী আচরণবিধি লংঘন করেননি। তারা অত্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রচারণা চালাচ্ছেন।

এ রিটার্নিং অফিসার বলেন, প্রতীক বরাদ্দের দিন উভয় দলের প্রার্থী আমাকে কথা দিয়েছেন। তারা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে প্রচারণা চালাবেন। আশা করছি তারা এটি মেনেই প্রচারণা চালাচ্ছেন।

‘নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। ব্যক্তি বা দল আমাদের কাছে বড় নয়। কেউ যদি আচরণবিধি ভঙ্গ করে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। নির্বাচনকে আমরা উৎসবমুখর করতে চাই।  সংঘাতের নির্বাচন চাই না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যা যা করণীয় আমরা তাই করবো। ’ 

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।