ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুপচাঁচিয়া পৌরসভার মেয়র পদে বিএনপি প্রার্থীর জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
দুপচাঁচিয়া পৌরসভার মেয়র পদে বিএনপি প্রার্থীর জয়

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি স্বতন্ত্রপ্রার্থী ও বর্তমান মেয়র বেলাল হোসেনকে ১ হাজার ১৪ ভোটে পরাজিত করেছেন।

সোমবার (১৩ জানুয়ারি) রাত ৮টার দিকে রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলী শাহ এ ফলাফল ঘোষণা করেন। এতে মোট ৮১.৬৭ শতাংশ ভোট পড়েছে বলে জানান তিনি।

 

সূত্র জানায়, বিএনপি’র প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রাপ্ত ভোট ৬ হাজার ৬৫৬। তার নিকটতম প্রার্থী বেলাল হোসেন পেয়েছেন ৫ হাজার ৬৪২ ভোট। অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী এনামুল হক টি রানা ১ হাজার ২৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। অপর স্বতন্ত্র প্রার্থী হাজি আহম্মেদ আলম পেয়েছেন ৩৩৪ ভোট।

এর আগে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হওয়া ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটররা। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র দুজন এবং স্বতন্ত্র দু’জন মেয়র পদে প্রতিদ্বন্দিতা করেছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দিতা করেছেন। মোট ভোটার ছিলেন ১৬ হাজার ৭৬৩ জন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
কেইউএ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।