ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

৪র্থ দিনের মতো চলছে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
৪র্থ দিনের মতো চলছে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণের উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার) প্রশিক্ষণ চতুর্থ দিনের মতো চলছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) ডিএনসিসির দুইটি ভেন্যুতে এ প্রশিক্ষণ চলছে। ডিএনসিসির রিটানিং অফিসার মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

যে দুইটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে সেগুলো-মিরপুর বাঙলা স্কুল অ্যান্ড কলেজ সেকশন-১১, মিরপুর ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ২, ৩, ৫ ও সংরক্ষিত ওয়ার্ড নং ৩), বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ বনানী ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ১৯, ২০, ২১ ও সংরক্ষিত ওয়ার্ড নং ০৭) এ দুইটি ভেন্যুতে ১৩ ও ১৪ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উত্তর সিটি কর্পোরেশনে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের প্রশিক্ষণ নেবেন।

এবারের উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ২১ ডিসেম্বর ২০১৯ এর সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ১৮, মোট ভোটকেন্দ্র ১৩১৮, মোট ভোটকক্ষের সংখ্যা ৭৮৪৬ অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও মহিলা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন রয়েছেন।

শনিবার (১১ জানুয়ারি) থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

এর আগে যে তিনটি ভেন্যুতে প্রশিক্ষণ চলে সেগুলো- উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ০১, ১৭, ১৮ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১), বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ বনানী ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ৩৭, ৪১, ৪২ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১৪) ও তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় পূর্ব তেজতুরী বাজার, তেজগাঁও ঢাকা (সাধারণ ২৬, ২৭, ২৮ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১০)। এসব ভেন্যুতে ১১ ও ১২ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।