ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১০ উপ-নির্বাচনে রোববার প্রতীক পাবেন ছয় প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ঢাকা-১০ উপ-নির্বাচনে রোববার প্রতীক পাবেন ছয় প্রার্থী

ঢাকা: আসন্ন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনের বৈধ ছয় প্রার্থীর কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি। তাই রোববার (০১ মার্চ) তাদের প্রতীক বরাদ্দ করা হবে।

শনিবার (২৯ মার্চ) রিটার্নিং কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

তিনি জানান, উপ-নির্বাচনে বৈধ প্রার্থীরা হলেন-আওয়াগী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজি মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহিম।

জিএম শাহাতাব উদ্দিন জানান, রোববার (০১ মার্চ) বেলা ১১টায় নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক পেয়েই প্রার্থীরা নির্বাচনী প্রচারে যেতে পারবেন।

তফসিল অনুযায়ী, ২১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওইদিন গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে। এ আসনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ হবে রোববার।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিদ্বন্দ্বিতার জন্য ব্যরিস্টার ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।