ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

স্বাস্থ্যবিধি মেনে ভোট কেন্দ্রে আসার আহ্বান সিইসির  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে ভোট কেন্দ্রে আসার আহ্বান সিইসির
  বক্তব্য দিচ্ছেন সিইসি, ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে ভোটারদের প্রতি স্বাস্থ্যবিধি মেনে ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তিনি বলেছেন, পাবনা-৪ আসনের উপ-নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী সব নির্বাচনী ব্যবস্থা নেবে কমিশন।

ভোটের দিন সকালে প্রতিটি ভোট কেন্দ্রে যাবে ব্যালট পেপার। আর স্বাস্থ্যবিধি মেনে ভোটাররা যাতে ভোট কেন্দ্রে আসেন, সেজন্য আমরা অনুরোধ করছি।  

বুধবার (২৩ সেপ্টম্বর) সকালে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচনী আইন শৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার এসময় আরও বলেন, গণতান্ত্রিক ধারবাহিকতা রক্ষার সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় করোনাকালে নির্বাচন করছে কমিশন। আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপনির্বাচন স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।  

প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে দায়িত্বশীল আচরণেরও আহ্বান জানান তিনি। এ বিষয়ে জেলা স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে স্বাস্থ্য সুরক্ষার উপকরণ থাকবে।

সভায় নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর কবীর, জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামসহ জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।  

পরে বিকেল ৩টায় ঈশ্বরদী উপজেলায় ও বিকেল সাড়ে ৪টায় আটঘরিয়া উপজেলায় নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। সর্বশেষ রাতে এ উপ-নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। প্রার্থীদের সঙ্গে কথা বলে নির্বাচনের জন্য আর কি ধরনের ব্যবস্থা নেওয়া যায়, তা করা হবে।

গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ পর্যন্ত নির্বাচন নিয়ে কোনো অভিযোগ করেননি প্রার্থীরা। এ নির্বাচনে সরকার দলীয় কোনো এমপি বা মন্ত্রী নির্বাচনের প্রচার-প্রচারণায় অংশ নেননি। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa