ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

কুড়িগ্রাম: কুড়িগ্রামের উলিপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর বিরুদ্ধে মিথ্যাচার ও ষড়যন্ত্রের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগ প্রার্থী।  

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মামুন সরকার মিঠু এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, বিএনপির প্রার্থী তাদের জাতীয় রাজনৈতিক চরিত্র মিথ্যাচার ও ষড়যন্ত্রের অংশ হিসেবে মিথ্যা অভিযোগ সৃষ্টির প্রক্রিয়া থেকে বের হতে পারেননি। বিএনপির দলীয় কর্মীরা মাথায় হেলমেট পরে নিজেদের প্রচার মাইকের মেশিন ছিনতাই করে নৌকা মার্কার কর্মীদের দোষারোপ করে যাচ্ছেন। রাতের অন্ধকারে বিএনপির কর্মী আজিজার রহমান মাস্টারের বাড়িতে নিজেরাই হামলা চালিয়ে আওয়ামী লীগের কর্মীদের দোষ দিচ্ছেন। এ ধরনের বিভিন্ন মিথ্যা অভিযোগ দিয়ে ইস্যু সৃষ্টি করে নির্বাচনী শান্ত পরিবেশকে উত্তপ্ত করার অপচেষ্টা করছে বিএনপি।  

তিনি বলেন, বিএনপির প্রার্থীর লোকজন তাদের সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের বাড়িতে বসে কৌশলে ভোটারদের টাকা দিয়ে ভোট কিনছেন। একইসঙ্গে কর্মীদের বাড়িতে বিভিন্ন অজুহাতে খাওয়া-দাওয়ার আয়োজন করে বিএনপির ভোটারদের একত্রিত করছেন।  
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র প্রার্থী মামুন সরকার মিঠু বলেন, আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন চায়। বিএনপির কাছ থেকে জনগন মুখ ফিরিয়ে নিয়েছে। তিনি আশঙ্কা করে বলেন, ভোটের দিন বিএনপির কর্মীরা নিজেরাই ভোটকেন্দ্রগুলোতে সংঘাত সৃষ্টি করে, ভোটের পরিবেশ নষ্ট করে আওয়ামী লীগের ওপর দোষ চাপানোর পাঁয়তারা করছে। এ কারণে বিএনপি প্রার্থী নির্বাচনী প্রচারনায় না থেকে ঘরে বসে শুধু মিথ্যাচার করছেন।  

এ সময় অন্যদের মধ্যে উলিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল মালেক ও দলদলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, উলিপুর পৌরসভার নির্বাচন আসছে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সম্প্রতি বিএনপির মেয়র প্রার্থী হায়দার আলী মিঞা আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে প্রচারনায় বাঁধাসহ বিভিন্ন অভিযোগ তোলেন। বিএনপি প্রার্থীর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ প্রার্থী মামুন সরকার মিঠু সংবাদ সম্মেলন করেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এফইএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।