ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মৌলভীবাজার পৌর নির্বাচন: সরে দাঁড়ালেন বিএনপি মেয়রপ্রার্থী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
মৌলভীবাজার পৌর নির্বাচন: সরে দাঁড়ালেন বিএনপি মেয়রপ্রার্থী বক্তব্য রাখছেন বিএনপির মেয়রপ্রার্থী মো. অলিউর রহমান, ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজার পৌর নির্বাচনের পরিবেশ ২৪ ঘণ্টার ভেতর ফিরিয়ে না আনা ও বিএনপি নেতাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার না করায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির মেয়রপ্রার্থী মো. অলিউর রহমান।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন বিএনপির এ মেয়রপ্রার্থী।

এ সময় জেলা বিএনপির সহ-সভাপতি ফয়জুল করিম ময়ূন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সদর উপজেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুকসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপি প্রার্থী তার লিখিত বক্তব্যে বলেন, সরকার দলীয় প্রার্থী শত শত বহিরাগত সন্ত্রাসী শহরে সমাগম করেছে। আমার দলের সম্ভাব্য পোলিং এজেন্টসমূহকে ফোনে ও বাড়িতে গিয়ে সন্ত্রাসীরা হুমকি দিচ্ছে। এ পরিস্থিতিতে আগামী রোববার (৩০ জানুয়ারি) অনুষ্ঠেয় পৌর নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়াচ্ছি।

তিনি আরও বলেন, গত বুধবার (২৭ জানুয়ারি) জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানের নেতৃত্বে গণসংযোগ শেষে বিএনপির সিনিয়র নেতা শাহমোস্তফা রোডস্থ ইসমাইল রেস্টুরেন্টে চা চক্র চলাকালীন পরিকল্পিতভাবে হামলা চালায় ছাত্রলীগ। এতে ১০ থেকে ১২ জন নেতাকর্মী আহত হন। ছাত্রলীগের এ তাণ্ডবে এবং পুলিশের নিষ্ক্রিয়তার কারণে দলের সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্ত। এ ঘটনায় অভিযোগ দেবার পরও রিটার্নিং কর্মকর্তা বা প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, রাতে ১ নম্বর ওয়ার্ডের এজেন্ট স্বাগত দাশ চৌধুরীসহ বেশ কয়েকজন এজেন্টের বাসায় পুলিশ তল্লাশি চালায়। এ সময় জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা ও পোলিং এজেন্ট জীবান আহমদকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।