ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

জামালপুরে মক ভোটিং অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
জামালপুরে মক ভোটিং অনুষ্ঠিত ইভিএমে ভোট দেওয়ার প্রশিক্ষণ। ছবি: বাংলানিউজ

জামালপুর: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার জন্য জামালপুরের ৪ পৌরসভার ৭৭টি কেন্দ্রে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) আয়োজন করা হয়েছে।  

জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়।

জামালপুরের চার পৌরসভার ৭৭টি কেন্দ্রে একযোগে এই মক ভোটিং অনুষ্ঠিত হয়। যে কেউ এসে ইভিএমে কিভাবে ভোট দেওয়া দেখতে পারবেন ও ভোট দিতে পারবেন। সাধারণ ভোটারদের সচেতন করার পাশাপাশি ইভিএম মেশিনের কোনো সমস্যা আছে কি না সেটাও বের হয়ে আসবে। মহড়ার পাশাপাশি নির্বাচনের অন্যান্য প্রস্তুতিও এগিয়ে চলছে।  

জামালপুর শহরের সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মক ভোট দিতে আসা ভোটাররা জানান, প্রথম থেকে ইভিএম নিয়ে তাদের মধ্যে সামান্য ভয় ছিল। কিন্তু আজ ভোট দিতে পেরে সেই ভয় কেটে গেছে। ইভিএম মেশিনে ভোট দেওয়া খুব সহজ।

আগামী ২৮ ফেব্রুয়ারি জামালপুরের ৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হলো, জামালপুর, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ পৌরসভা। ইভিএম পদ্ধতিতে জামালপুরের ভোটাররা প্রথম ভোট দেবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।