ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

পঞ্চম ধাপে ভৈরব পৌরসভায় ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
পঞ্চম ধাপে ভৈরব পৌরসভায় ভোটগ্রহণ চলছে

কিশোরগঞ্জ: পঞ্চম ধাপে কিশোরগঞ্জের ভৈরব পৌরসভার ৩৫টি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে।  

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

যা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।

সকাল সোয়া ৮টার দিকে ভৈরব পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসা কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটররা কেন্দ্রে আসতে শুরু করেছেন। লাইনে দাঁড়িয়ে ভোটাররা বুথ কক্ষে ঢুকে ভোট দিচ্ছেন।

এদিকে ভৈরব পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ইফতেখার হোসেন বেনু, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে সাবেক মেয়র মো. শাহিন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে (আওয়ামী লীগের বিদ্রোহী) মোবাইল ফোন প্রতীক নিয়ে আব্দুল্লাহ আল মামুন নির্বাচনে অংশ নিচ্ছেন। এছাড়া ১২টি সাধারণ ওয়ার্ডে মোট ৫২ জন কাউন্সিলর ও ৪টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ১৪ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

তবে এর আগে একক প্রার্থী হওয়ায় ৮ নম্বর ওয়ার্ড থেকে হাবিবুল্লাহ নিয়াজ কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। পৌরসভাটিতে ভোটার রয়েছেন মোট ৭৯ হাজার ৭ শত ১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ৪ শত ৬ জন এবং নারী ভোটার ৪০ হাজার ৩ শত ৭ জন।  

শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিটি ভোটকেন্দ্রে ৮ জন করে পুলিশ ও ৯ জন করে আনসার সদস্যসহ মোট ১৭ জন করে নিয়োজিত রয়েছে। এছাড়া নির্বাচনী এলাকাগুলোতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী অপরাধের বিচারার্থে নিয়োজিত রয়েছেন পৌরসভার ১২টি ওয়ার্ডে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।  

পাশাপাশি মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে এবং স্ট্রাইকিং ফোর্স মোতায়েন রয়েছে। এছাড়া নির্বাচনী এলাকাগুলোতে যানবাহন চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১ 
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।