ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চারঘাটে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
চারঘাটে বিএনপি প্রার্থীর ভোট বর্জন জাকিরুল ইসলাম বিকুল

রাজশাহী: ককটেল বিস্ফোরণের পর রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ভোট বর্জন করেছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে চারঘাট মিঞাপুরে নিজ বাসভবনে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

এ সময় বিকুল অভিযোগ করে বলেন, বর্তমান সরকার প্রহসনের নির্বাচন করছে। সব কেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এছাড়া বিএনপির সমর্থক ও ভোটারদের আঙুলের ছাপ নিয়ে বিভিন্ন কেন্দ্রে প্রতিপক্ষের নৌকা প্রতীকে ভোট দেওয়ারও অভিযোগ করেন তিনি। তার ওপর ককটেল বিস্ফোরণের ঘটনায় সংশয় প্রকাশ করে ভোট বর্জনের পর তার ও তার পরিবারের জীবনের নিরাপত্তাও চেয়েছেন তিনি।

বিএনপি মেয়র প্রার্থী এ সময় নির্বাচনে কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেওয়া, সমর্থকদের ভোট দিতে বাধা ও ককটেল বিস্ফোরণে হত্যাচেষ্টার অভিযোগে আজকের ভোট বর্জন করছেন বলে আবারও উল্লেখ করেন।

এর আগে রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে একটি ভোটকেন্দ্রে দুই দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। বেলা ১১টার দিকে সারদা থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ বিস্ফোরণ ঘটানো হয়। তবে এতে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

ঘটনার সময় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একরামুল হক ও বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ওই ভোটকেন্দ্রেই ছিলেন।

তারা টেলিভিশনে সাংবাদিকদের ইন্টারভিউ দিচ্ছিলেন। তখনই সামান্য দূরে ভোটারদের সারির পেছনে পরপর দু’টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।

রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বলেন, কারা ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন তা বলতে পারব না। তবে এ ধরনের একটা ঘটনা ঘটেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে রাজশাহীর দু’টি পৌরসভায় ভোটগ্রহণ করা হচ্ছে। চারঘাট ছাড়া অন্যটি হলো জেলার দুর্গাপুর পৌরসভা। চারঘাটের এক কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ও ভোট বর্জন ছাড়া আর কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।