ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

৩ সংসদীয় আসনে ভোটের তারিখ পরিবর্তনের দাবি জাপার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুন ৮, ২০২১
৩ সংসদীয় আসনে ভোটের তারিখ পরিবর্তনের দাবি জাপার

ঢাকা: তিন সংসদীয় আসনে উপ-নির্বাচন আগামী ১৪ জুলাই। ওই দিনটি জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী।

তাই দিনটিতে নির্বাচন নিয়ে আপত্তি জানিয়ে ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছে জাপা।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করে দলটি একটি প্রতিনিধিদল মঙ্গলবার (০৮ জুন) এ দাবি জানায়।

সাক্ষাৎ শেষে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী ১৪ জুলাই আমাদের দলের প্রয়াত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সেদিন তিনটি জাতীয় সংসদের উপনির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন আমাদের নেতা কর্মীরা নির্বাচন করার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকবে না। বিষয়টি আমরা প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি।

তিনি বলেন, সিইসিসহ অন্যান্য যারা ছিলেন তারা আমাদের কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেছেন। তারা বলেছেন আমরা এই তারিখটা খেয়াল করতে পারিনি। আপনাদের বিষয়ে কি করা যায় তা আমরা করবো। সিইসি বলেছেন, আমি একা কিছু করতে পারবো না। পুরো কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আমরা বসে আপনাদের পরে এ বিষয়ে জানাবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ১৪ তারিখেই ভোট অনুষ্ঠিত হলে আমরা অংশ নেবো কিনা, তা এখনই বলতে পারবো না। এ বিষয়ে  আমাদের চিন্তা-ভাবনা করতে হবে।

আগামী ১৪ জুলাই ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জুন ০৮, ২০২১
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa