ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

সাংবাদিক হয়রানি, তদন্তের পর ব্যবস্থা নেবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২১
সাংবাদিক হয়রানি, তদন্তের পর ব্যবস্থা নেবে ইসি

ঢাকা: সাংবাদিক হয়রানির ঘটনায় তদন্তের পর ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন (ইসি)। এ ক্ষেত্রে ঘটনা তদন্তের জন্য দুই সদস্যের একটি কমিটি করা হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে ইসিতে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) কার্যনির্বহী কমিটির সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানান সংস্থাটির সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

বৈঠকের পর সংগঠনের সাধারণ সম্পাদক কাজী জেবেল বলেন, দুই সদস্যের তদন্ত কমিটি গঠনের চিঠি বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জারি হতে পারে।

আরএফইডির দফতর সম্পাদক সুলতানা জাহান মিতু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়ার কথাও জানানো হয়েছে।

এগুলোর মধ্যে রয়েছে- সাংবাদিকদের আইনগত তথ্য প্রাপ্তির ক্ষেত্রে কোনো বাঁধার সম্মুখীন হতে হবে না। কমিশনের সিদ্ধান্ত জানাবেন সচিব। সাংবাদিকদের প্রবেশ কার্ড হালনাগাদের বিষয়ে ইতিবাচক পদক্ষেপ নেবে ইসি। দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার গোলাম রব্বানীর সঙ্গে নিরাপত্তারক্ষীর অসদাচারণের ঘটনা তদন্তের জন্য দুই সদস্যের তদন্ত কমিটি গঠনের তাৎক্ষণিক সিদ্ধান্ত হয়। নির্বাচনের সময় আরএফইডির সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে সাংবাদিক কার্ড দেওয়া হবে।

ইসি সচিবের সভাপতিত্বে নির্বাচন ভবনে অনুষ্ঠিত সভায় ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান, আরএফইডির সভাপতি সোমা ইসলাম, সিনিয়র সদস্য মশিউর রহমান খান, সিনিয়র সহ-সভাপতি গাজী শাহনেওয়াজ, সহ-সভাপতি একরামুল হক সায়েম, সাধারণ সম্পাদক কাজী জেবেল, সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ূন কবীর, অর্থ সম্পাদক মো. আরিফুল ইসলাম, দফতর সম্পাদক সুলতানা জাহান মিতু, গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক আসাদুর রহমান, কার্য নির্বাহী কমিটির সদস্য আহমেদ ফয়েজ ও কাউসারা চৌধুরী কুমু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa