ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

গণনার সময় পোড়ানো হলো সব ব্যালট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
গণনার সময় পোড়ানো হলো সব ব্যালট গণনার সময় পোড়ানো হলো সব ব্যালট

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি ভোট কেন্দ্রে ব্যালট বাক্সে আগুন দিয়ে সবগুলো ব্যালট পুড়িয়ে ফেলা হয়েছে। এ ঘটনায় কেন্দ্রটির ফলাফল স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার জুলসুখা ইউনিয়নের ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। কেন্দ্রটিতে কাস্ট হওয়া ৭৭৪টি ভোটের সবগুলো ব্যালট পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় কেন্দ্রটিতে ভোট গণনা করা হচ্ছিল। এ সময় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফয়েজ আহমেদ কেন্দ্রের সামনে এসে চিৎকার শুরু করেন। এর কিছুক্ষণের মধ্যেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রোকসানা আক্তার শিখার সমর্থকদের সঙ্গে ফয়েজের লোকজনের সংঘর্ষ হয়। তখন ব্যালট বাক্সে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ সময় দুইপক্ষের কয়েকজন আহত হন। বেশকিছু স্থাপনাও ভাঙচুর করা হয়েছে। খবর পেয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, কেন্দ্রে ৭৭৪টি ভোট পড়েছিল। সবগুলো ব্যালট পুড়িয়ে ফেলা হয়েছে। এজন্য এ কেন্দ্রের ফলাফল স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে কোন প্রার্থীর লোকজন আগুন দিয়েছেন, তা তিনি নিশ্চিত নন।

এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, যেহেতু কেন্দ্রের সবগুলো ব্যালট আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে, তাই কেন্দ্রটির ফলাফল স্থগিত করা হয়েছে। এখানে পুনরায় ভোট গ্রহণ করা হবে। তবে অন্যান্য কেন্দ্রে প্রাপ্ত ভোট বিবেচনায় প্রার্থীদের নির্বাচিত করা যেতে পারে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।