ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

পাবনায় ৮টিতে আ.লীগ, ২টিতে স্বতন্ত্র বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
পাবনায় ৮টিতে আ.লীগ, ২টিতে স্বতন্ত্র বিজয়ী

পাবনা: পাবনা সুজানগরে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ ইউনিয়নের আটটিতেই আওয়ামী লীগ মনোনীত নৌকা ও দুইটিতে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে  নির্বাচিত হয়েছেন।  

বৃহস্পতিবার  (১১ নভেম্বর) রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সম্মেলনকক্ষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন।

বিজয়ীরা হলেন, ভায়না ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী মো. আমিন উদ্দিন পেয়েছেন ৬৫৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর ফারুক পেয়েছেন ৪২২৯ ভোট। তাঁতিবন্দ ইউনিয়নের নৌকার প্রার্থী মো. আব্দুল মতিন মৃধা পেয়েছেন ৬৪৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুর রউফ পেয়েছেন ৫০৫০ ভোট।  

মানিকহাট ইউনিয়নে শফিউল আলম (নৌকা) পেয়েছেন ১৪৩৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্বাস আলী মল্লিক পেয়েছেন ৪৬৯০ ভোট। দুলাই ইউনিয়নে সিরাজুল ইসলাম (নৌকা) পেয়েছেন ৭০৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তার আপন ভাতিজা সাইদুর রহমান সাইদ পেয়েছেন ৬৪৮৩ ভোট। সাগরকান্দি ইউনিয়নে শাহিন চৌধুরী (নৌকা) পেয়েছেন ১৩৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৈয়ব আলী শেখ পেয়েছেন ৩৫২৮ ভোট। রানীনগর ইউনিয়নে এইচ এম পিযুষ (নৌকা) তিনি পেয়েছেন ৭৩৮৬ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের সৈয়দ আলী পেয়েছেন ২৪৪৯ ভোট। নাজিরগঞ্জ ইউনিয়নে মশিউর রহমান (নৌকা) পেয়েছেন ৫৯৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিপু মুন্সী পেয়েছেন ১৬৬৪ ভোট।  

আহম্মদপুর ইউনিয়নে কামাল মিয়া (নৌকা) পেয়েছেন ৭৫৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আপন ভাতিজা মাহবুবুর রহমান হিরা মিয়া পেয়েছেন ৬০১০ ভোট। অপর দুইজন বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী  সাতবাড়িয়া ইউনিয়নে আবুল হোসেন পেয়েছেন ৯০৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুল আলম (নৌকা) পেয়েছেন ৬৫৭৬। হাটখালি ইউনিয়নে  ফিরোজ খান (স্বতন্ত্র প্রার্থী) পেয়েছেন ৭৫৫৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুর রউফ সরদার (নৌকা) পেয়েছেন ৩৩৪৭ ভোট।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বাংলানিউজ বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে জেলা প্রশাসনের ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের মাঠে কাজ করেছে। প্রতিটি কেন্দ্রের খবর তারা নিয়েছেন। কোথাও কোনো অপ্রীতিকর পরিবেশ দেখার সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিয়েছেন। নির্বাচন সুন্দর ও নিরপেক্ষ হয়েছে। সকলের সহযোগিতায় আমরা সকলে মিলেই এই নির্বাচন ভালোভাবে করতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।