ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

নির্বাচনের দুদিন পরও কেন্দ্রে পড়েছিল বস্তাভর্তি ব্যালট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
নির্বাচনের দুদিন পরও কেন্দ্রে পড়েছিল বস্তাভর্তি ব্যালট

সিরাজগঞ্জ: নির্বাচনের দুইদিন পর সিরাজগঞ্জের রায়গঞ্জের একটি ভোটকেন্দ্র থেকে বিভিন্ন প্রার্থীর এক বস্তা ব্যালট উদ্ধার করেছে পুলিশ।  

শনিবার (১৩ নভেম্বর) দুপুরের দিকে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের পার কোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ব্যালটগুলো উদ্ধার করা হয়।

এদিকে নির্বাচনের দিন ওই কেন্দ্রে ঘটে যাওয়ায় সংঘর্ষের মামলায় পরাজিত মেম্বর প্রার্থীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রায়গঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রাসেল জানান, পার কোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শনিবার দুপুরের দিকে একটি বস্তা পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বস্তাটি উদ্ধার করে থানায় আনা হয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার (১১ নভেম্বর) নির্বাচনের দিন এ কেন্দ্রটিতে ভোট গণনার পর দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ওই মামলার আসামি পরাজিত মেম্বর প্রার্থী (মোরগ) শহিদুল ইসলামসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, নির্বাচনের দিন ফলাফল ঘোষণার পর দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তারা অবরুদ্ধ হয়ে পরেন। পরে অতিরিক্ত পুলিশ এসে তাদের উদ্ধার করে নিয়ে যায়। প্রাণ বাঁচাতে দ্রুত কেন্দ্র ত্যাগ করার সময় অজান্তে একটি ব্যালটের বস্তা খোয়া যায়। বিষয়টি নিয়ে ওইদিনই থানায় জিডি করা হয়েছিল। শনিবার স্কুলের শিক্ষকরা ওই বস্তাটি দেখতে পেয়ে খবর দিলে পুলিশ সেখানে গিয়ে বস্তাটি উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘন্টা, নভেম্বর ১৩, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।