ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

শিবগঞ্জে জামানত হারালেন নৌকার ৪ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
শিবগঞ্জে জামানত হারালেন নৌকার ৪ প্রার্থী

বগুড়া: দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বগুড়ার শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের চার প্রার্থীসহ ১৬ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।

গত বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে শিবগঞ্জ উপজেলার ১১ ইউনিয়নের মধ্যে ৫টিতে জয় পান আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। অপর ছয়টিতে পরাজিত হলেও জামানত হারান চারজন। এ চারটি ইউনিয়নগুলো হলো—রায়নগর, আটমুল, মাঝিহট্ট ও সৈয়দপুর।

মাঝিহট্ট ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুল গফুর ভোট পেয়েছেন ৬৫০ ভোট, আটমুলে মিজানুর রহমান মিজান ভোট পেয়েছেন ৭৩৭টি, রায়নগরে শাহজাহান কাজী ভোট পেয়েছেন ৭৯৭টি এবং সৈয়দপুর ইউনিয়নের মহাতাব উদ্দিন ভোট পেয়েছেন ১২৭৫টি।

জামানত বাজেয়াপ্ত অন্য প্রার্থীরা হলেন—বুড়িগঞ্জ ইউনিয়নে আহসান হাবীব (প্রাপ্ত ভোট ৭৩৮), আব্দুল মান্নান প্রামানিক (৬৫৭), শিবগঞ্জ ইউনিয়নে আবু বকর সিদ্দিক (৯০৩), ফরিদুল মিঞা (৪১০), দেউলী ইউনিয়নে শহিদুল ইসলাম সরকার (১৮৮), শাহজাহান আলী (৭৮), বিহার ইউনিয়নে খালেদা আখতার (১৪), পীরব ইউনিয়নে আনোয়ার হুছাইন (৩৪৫), রায়নগর ইউনিয়নে শফিউজ্জামান সাইফুল চশমা (২৮), ময়দানহাট্টা ইউনিয়নে আব্দুস সালাম (৭৫১), সাদ্দাম হোসেন আনারস (৫২), খন্দকার রমজান আলী (২১)।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল ইসলাম এমদাদ জানান, দলীয় কোন্দল, বিদ্রোহী প্রার্থী এবং আর্থিক অস্বচ্ছলতার জন্য নৌকার পরাজয় হয়েছে। এই নির্বাচন থেকে শিক্ষা নিয়ে আগামীতে ভালো ফল করার জন্য দলকে সাংগঠনিকভাবে ঢেলে সাজাতে হবে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।