ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

চেয়ারম্যান হতে চান বাবা, ৪ ছেলে-মেয়ে লড়ছেন সদস্য পদে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
চেয়ারম্যান হতে চান বাবা, ৪ ছেলে-মেয়ে লড়ছেন সদস্য পদে বাঁ থেকে আবদুর রশিদ, জাকির, দিদার, তাহমিনা আক্তার ঝরনা ও জোসনা বেগম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার আট নম্বর চরবংশী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এক পরিবার থেকে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে প্রার্থী হয়েছেন বাবা, দুই ছেলে ও দুই মেয়ে।  

তাদের মধ্যে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন বাবা আবদুর রশিদ মোল্লা।

আর দুই ছেলে জাকির হোসেন মোল্লা ও দিদার হোসেন মোল্লা প্রতিদ্বন্দ্বিতা করছেন সদস্য পদে। এছাড়া দুই মেয়ে তাহমিনা আক্তার ঝরনা ও জোসনা বেগম সংরক্ষিত নারী সদস্য পদে লড়ছেন।

আবদুর রশিদ মোল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তার মেজো ছেলে জাকির হোসেন মোল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।  

ছোট ছেলে দিদার হোসেন মোল্লা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ও দুই মেয়ে গৃহিণী।  

বাবা ও দুই ছেলে একই ওয়ার্ডে এবং দুই মেয়ে সংরক্ষিত পৃথক দুই ওয়ার্ডে প্রার্থী হিসেবে লড়ছেন।

এ বিষয়ে আবদুর রশিদ মোল্লা জানান, তিনি তিনবার নৌকার মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তার দুই ছেলে ও দুই মেয়ে ইউপি সদস্য প্রার্থী হয়েছেন। রাজনীতি ও ভোটের লড়াইয়ে নামলেও তাদের পারিবারিক সম্পর্কের কোনো অবনতি ঘটেনি।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা দিদার হোসেন মোল্লা বলেন, ঘুড়ি প্রতীক নিয়ে আমি লড়ছি। আমি ও আমার বড় ভাই জাকির হোসেন মোল্লা ইউনিয়নের চার নম্বর ওয়ার্ড থেকে ইউপি সদস্য পদে প্রার্থী হয়েছি। নির্বাচন নিয়ে ভোটের প্রতিযোগিতা থাকলেও আমাদের পারিবারিক সম্পর্ক ঠিক আছে।

তিনি আরও জানান, মোল্লা পরিবারের বেশি প্রার্থী হওয়ায় এবারের ভোটে তারা সবচেয়ে বেশি লাভবান হবেন। তিনি  প্রথমবারের মতো ইউপি সদস্য পদে নির্বাচন করছেন। তিনি দল করে মানুষকে সেবা দিয়ে আসছেন। জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

একই ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী জাকির হোসেন মোল্লার প্রতীক ফুটবল।  

এছাড়া তাদের ছোট দুই বোনও সংরক্ষিত নারী সদস্য পদে লড়ছেন। তাদের মধ্যে সংরক্ষিত নারী ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে তাহমিনা আক্তার এবং ঝরনা বেগম ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে জোসনা বেগম নির্বাচনে অংশ নিয়েছেন। তাদের দু’জনের প্রতীক মাইক।  

একই পরিবারের পাঁচজন নির্বাচনী মাঠে লড়াই করার কারণে ভোটারদের মধ্য কৌতূহল সৃষ্টি হয়েছে।  

এদিকে নৌকার প্রার্থী ও বর্তমান ইউপি চেয়ারম্যান আবু সালেহ মিন্টু ফরাজি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করছেন আবদুর রশিদ মোল্লা। তাকে সহযোগিতায় ইউপি সদস্য হিসেবে প্রার্থী হয়েছেন তার দুই ছেলে, দুই মেয়ে ও দুই আত্মীয়। মোল্লা পরিবারের বেশি প্রার্থী হলেও এবারের নির্বাচনে আমিই চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়লাভ করব।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার আট নম্বর দক্ষিণ চরবংশীসহ ১০টি ইউনিয়নে ভোট হবে।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa