ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

পবা-মোহনপুরে নৌকার জয়জয়কার 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
পবা-মোহনপুরে নৌকার জয়জয়কার 

রাজশাহী: রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগের ৯ জন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী দুজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াতে ইসলামীর একজন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  

এছাড়া পবার হরিপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বজলে রেজবি আল হাসান মুঞ্জিল।

নির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে নৌকা প্রতীকে পবা উপজেলায় বিজয়ীরা হলেন পবার হুজুরীপাড়া ইউনিয়নে গোলাম মোস্তফা, দামকুড়া ইউনিয়নে রফিকুল ইসলাম ও বড়গাছী ইউনিয়নে শাহাদত হোসাইন সাগর। পবা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী‌ আওয়ামী লীগের বিদ্রোহীরা হলেন দর্শনপাড়া ইউনিয়নে শাহাদত হোসেন সাব্বির ও পারিলা ইউনিয়নে সাঈদ আলী মোরশেদ। আর হড়গ্রাম ইউনিয়নে স্বতন্ত্র হিসেবে বিজয়ী হয়েছেন জামায়াত নেতা আবুল কালাম আজাদ।

এর আগেই হরিপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী বজলে রেজবি আল হাসান মুঞ্জিল।

এদিকে, রাজশাহীর মোহনপুর উপজেলার ছয়টি ইউনিয়নের সবকটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তারা হলেন- মৌগাছি ইউনিয়নে আল আমিন বিশ্বাস, ধুরইল ইউনিয়নে দেলোয়ার হোসেন, রায়ঘাটি ইউনিয়নে বাবুল হোসেন, ঘাষিগ্রাম ইউনিয়নে আজহারুল ইসলাম, বাকশিমইল ইউনিয়নে আব্দুল মান্নান ও জাহানাবাদ ইউনিয়নে হযরত আলী।

এর আগে রাজশাহীর দুই উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাতে পর্যায়ক্রমে এক এক করে সবগুলো ইউনিয়নে বিজয়ীদের নাম বেসরকারিভাবে ঘোষণা করা হয়।

রাজশাহীর পবা উপজেলা রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম প্রামাণিক এবং মোহনপুর উপজেলা রিটার্নিং অফিসার জয়নুল আবেদীন পৃথকভাবে স্ব স্ব উপজেলায় বেসরকারি ফলাফল ঘোষণা করেন।  

রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যার পর থেকে বিভিন্ন কেন্দ্র থেকে ভোট গণনা শেষে ফলাফল আসতে থাকে। পরে পর্যায়ক্রমে প্রাপ্ত ফলাফল ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa