ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

নির্বাচনের ৪ দিন পর চেয়ারম্যান হলেন আব্দুল গফুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
নির্বাচনের ৪ দিন পর চেয়ারম্যান হলেন আব্দুল গফুর বিজয়ী চেয়ারম্যান আব্দুল গফুর।

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার চারদিন পর চেয়ারম্যান পদের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল গফুরকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিকেলে স্বতন্ত্র প্রার্থী আব্দুল গফুরকে ৫০ ভোট বেশি পেয়ে বিজয়ী হওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান।

গত ২৮ নভেম্বর যাত্রাপুর ইউনিয়নটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর একটি কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় সেটি উদ্ধার না হওয়ায় ফলাফল ঘোষণা স্থগিত রাখেন রিটার্নিং কর্মকর্তা। এরপর বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের স্থগিত এই ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী বিজয়ী প্রার্থী আব্দুল গফুর পেয়েছেন ৪ হাজার ২৩৮টি ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মাত্র ৫০টি ভোট কম পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. শাহজামাল সরকার। তিনি পেয়েছেন ৪ হাজার ১৮৮ ভোট। পাশাপাশি বাংলাদেশ আ.লীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী মো. সাখাওয়াত হোসেন পেয়েছেন মাত্র ৫২৩ ভোট।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর নির্বাচনের দিন যাত্রাপুর  ইউনিয়নের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে একটি ব্যালট বাক্স ‘ছিনতাইয়ের’ অভিযোগ ওঠে। ঘটনার পর ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অবরুদ্ধ হয়ে পড়লে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যরা তাদের উদ্ধার করে নিরাপত্তা হেফাজতে নেন। এরপর ছিনতাই হওয়া ব্যালট বাক্সটি উদ্ধার না হওয়ায় ফলাফল ঘোষণা বন্ধ রেখেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

তবে, এই ফলাফল প্রত্যাখ্যান করেছেন পরাজিত নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহজামাল সরকার।

রিটার্নিং কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, যাত্রাপুর ইউনিয়নের ১০টি কেন্দ্রের মধ্যে দুইটি কেন্দ্রে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর সেই কেন্দ্রের ফলাফল স্থগিত ছিল, আজ নির্বাচন কমিশনের  নির্দেশনায় ভোটের ৪ দিন পর বিলম্বে ফলাফল ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০২ , ২০২১
এফইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa