ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

নৌকার বিপরীতে জামায়াতের আশ্রয়ে বিদ্রোহী প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
নৌকার বিপরীতে জামায়াতের আশ্রয়ে বিদ্রোহী প্রার্থী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার একটি ইউনিয়ন পরিষদে (ইউপি) আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীকে ঠেকাতে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছে আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত!  শুধু তাই নয়, বিদ্রোহী প্রার্থী হয়ে উপজেলা আওয়ামী লীগের নেতার মনোনয়নে প্রস্তাবকারী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সমর্থনকারী হয়েছেন তরুণ লীগ সভাপতি।  

এ ঘটনাটি ইতোমধ্যে নিশ্চিত করেছেন আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের শীর্ষ বেশ কয়েক নেতা।



জানা গেছে, আসন্ন চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন দুই জন।  

নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য অদুদ মাহমুদ। আর নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে আনারস প্রতীকে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিয়া মোহম্মদ সেলিম। বিদ্রোহী প্রার্থী সেলিমের মনোনয়নে প্রস্তাবকারী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রুমান। সমর্থনকারী হয়েছেন সাতগ্রাম ইউনিয়ন তরুণ লীগের সভাপতি বিপ্লব প্রধান।

অভিযোগ উঠেছে, নৌকার বিজয় ঠেকাতে আওয়ামী লীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে নেপথ্যে থেকে কাজ করছেন বিএনপির কেন্দ্রীয় একজন প্রভাবশালী নেতা ও স্থানীয় জামায়াতের নেতাকর্মীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানান, হ্যাঁ এ রকম বিদ্রোহী প্রার্থী হতে আমরা সেলিমকে না করেছি। এছাড়া প্রস্তাবকারী জয়েন সেক্রেটারি হয়েছেন আমরা শুনেছি। আর বিএনপির কেন্দ্রীয় এক নেতার ভাতিজা তিনি। বিষয়টি উপজেলা আওয়ামী লীগের বৈঠকে আলোচনা করেছি। তবে, সেলিম দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সঙ্গে জড়িত।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।