ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

কৈখালী ইউপি চেয়ারম্যান প্রার্থী ‘আপন দুইভাই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
কৈখালী ইউপি চেয়ারম্যান প্রার্থী ‘আপন দুইভাই’ শাহজাহান সিরাজ ও জিএম আমিনুর রহমান

সাতক্ষীরা: দরজায় কড়া নাড়ছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পাঁচ নম্বর কৈখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণায় চারদিকে তাই উৎসবের আমেজ।

আবার, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে রয়েছে উদ্বেগ-উৎকণ্ঠাও।  

এর মধ্যে বাড়তি আলোচনার খোরাক তৈরি করেছে আপন দুই ভাইয়ের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি।

শ্যামনগর উপজেলা নির্বাচন অফিস জানায়, ২৩ হাজার ৯৮৯ জন ভোটারের সমন্বয়ে গঠিত কৈখালী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আটজন, সাধারণ ইউপি সদস্য পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ আব্দুর রহিম ঘোড়া, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিএম রেজাউল করিম (নৌকা), ইসলামী আন্দোলনের গোলাম মোস্তফা (হাতপাখা), জিএম শাহআলম (রজনীগন্ধা), জিএম আমিনুর রহমান (চশমা), মোত্তালেব হোসেন (টেবিল ফ্যান), শাহজাহান সিরাজ (মোটরসাইকেল) ও শাহানারা খাতুন (আনারস) নির্বাচনে লড়ছেন।

আটজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে চশমা প্রতীকের জিএম আমিনুর রহমান ও মোটরসাইকেল প্রতীকের শাহজাহান সিরাজ সম্পর্কে আপন ভাই।

এদের মধ্যে জিএম আমিনুর নির্বাচনে নিষিদ্ধ জামায়াতের সমর্থনে এবং শাহজাহান আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। শাহজাহান এর আগে চেয়ারম্যানও ছিলেন।  

জিএম আমিনুর ও শাহজাহান দু’জনেই বাংলানিউজকে বলেন, তারা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চান এবং সুষ্ঠু নির্বাচন হলে তারা দু’জনই জয়ের ব্যাপারে আশাবাদী।

তাদের দু’জনের মতো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছেন অন্যান্য প্রার্থী ও ভোটাররাও।

বাংলাদেশস সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।