ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

নিয়ম ভেঙে ভোট চাইলেন এমপি নাহিম!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
নিয়ম ভেঙে ভোট চাইলেন এমপি নাহিম!

শরীয়তপুর: চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) নাহিম রাজ্জাকের বিরুদ্ধে।

অভিযোগকারীরা বলছেন, এমপি নাহিম শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাঠি ও ইসলামপুর ইউনিয়নে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

এসব এলাকায় কাউকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়নি।  

তাই নিজের পছন্দের চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে এমপি ভোট চাইছেন বলে অভিযোগ করেছেন ধানকাঠি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক পিন্টু (প্রতীক: আনারস) এবং ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ দুলাল মাদবর (প্রতীক: ঘোড়া)।  

তবে এমপি ভোট চাওয়ার কথা অস্বীকার করছেন। রিটার্নিং অফিসার বলছেন, এমপির সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।   নিয়ম অনুযায়ী, কোনো সংসদ সদস্য নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন না।

ধানকাঠি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবদুর রাজ্জাক পিন্টু ও ইসলামপুরের দ্বীন মোহাম্মদ দুলাল মাদবরের অভিযোগ এবং স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার সাতটি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু সোমবার (১৩ ডিসেম্বর) দিনভর শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক ব্যক্তিগতভাবে ধানকাঠিতে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও ডামুড্যা উপজেলা যুবলীগের সহ-সভাপতি গোলাম মাওলা রতন ও ইসলামপুরে চশমা প্রতীকের প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন মোল্লার পক্ষে তাদের এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে পথসভা করেছেন।  

তিনি সোমবার দুপুরে ধানকাঠি ইউনিয়নের গোলাম মাওলা রতনের বাড়িতে পথসভা করেছেন। সেখানে দলীয় নেতাকর্মীসহ ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারী ছিলেন সেখানে। বিকেলে ইসলামপুর ইউনিয়নে নোয়াব আলী খানের বাড়িতে চশমার প্রার্থী আবুল হোসেন মোল্লার পক্ষে ভোট চেয়েছেন বলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুলাল মাদবর অভিযোগ করেছেন।

এ ব্যাপারে ধানকাঠি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবদুর রাজ্জাক পিন্টু বলেন, এমপি নাহিম ধানকাঠি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী গোলাম মাওলা রতনের ঘোড়া প্রতীকের পক্ষে বিভিন্ন গ্রামে গিয়ে আচরণবিধি লঙ্ঘন করে পথসভা ও উঠান বৈঠক করছেন। এতে সাধারণ ভোটাররা চরম বিভ্রান্তির মধ্যে পড়ছেন। তিনি তার ব্যক্তিগত প্রাডো গাড়িতে চড়ে কর্মকর্তা-কর্মচারী  ও নেতাকর্মীদের নিয়ে এলাকায় ঘুরে ঘুরে ভোট চাইছেন। প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের কাছে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া দাবি জানাচ্ছি।

ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী দ্বীন মোহাম্মদ দুলাল মাদবর বলেন, এমপি নাহিম আমার প্রতিদ্বন্দ্বীর চশমা প্রতীকের পক্ষে নোয়াব আলী খানের বাড়িতে পথসভা করে ভোট চেয়েছেন। এটা আচরণবিধি লঙ্ঘনের শামিল।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও ডামুড্যা উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা বলেন, আমি মৌখিক অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেব। আমি এমপির সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, আজ রাতের মধ্যে ঢাকা চলে যাবেন।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, এ বিষয়ে রিটার্নিং অফিসারকে জানাতে হবে। তিনি ব্যবস্থা নেবেন।

এমপি নাহিম রাজ্জাক বলেন, আমি শান্তিপূর্ন ভোট গ্রহণের জন্য কথা বলছি। কোনো প্রার্থীর পক্ষে ভোট চাইছি- এটার প্রমাণ দিতে বলেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।