ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

এনসিসি ভোট: মনোনয়ন দাখিলের সময় শেষ বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এনসিসি ভোট: মনোনয়ন দাখিলের সময় শেষ বুধবার

ঢাকা: আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে আগামী বুধবার (১৫ ডিসেম্বর)। এদিন বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী বুধবার। বিকেল ৫টার পর কারো মনোনয়নপত্র গ্রহণ করা হবে না।

মনোনয়নপত্র বাছাই হবে আগামী ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় আগামী ২৭ ডিসেম্বর। বাছাইয়ের পরেই সংক্ষুদ্ধ ব্যক্তি আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ দিয়েছেন নির্বাচন কমিশন।

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এবার হচ্ছে তৃতীয় নির্বাচন।

প্রথমবার নয়টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোয় ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হবে ইভিএমে।

প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

জানা গেছে, এ পর্যন্ত মেয়র পদে অন্তত পাঁচজন ও কাউন্সিল পদে ১৫০ প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।