ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘প্রধানমন্ত্রী ইচ্ছে করলে নির্বাচন সুষ্ঠু হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
‘প্রধানমন্ত্রী ইচ্ছে করলে নির্বাচন সুষ্ঠু হবে’ সাংবাদিকদের মুখোমুখি তৈমুর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, আমি নাগরিক সেবা ও নাগরিকদের সব প্রকার সুযোগ সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েই এ নির্বাচনে নেমেছি। নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে অযাচিত ভাবে যে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি বাড়ানো হয়েছে, তা কমানো।

তিনি বলেন, এছাড়া পানির যে নতুন ট্যাক্স ধার্য করা হয়েছে এসবসহ জনদুর্ভোগ কমানোয় কাজ করবো। খেটে খাওয়া মানুষের পেটে লাথি দেওয়া যাবে না। তাদের আগে পুনর্বাসন করে তারপর উচ্ছেদ করতে হবে। পুনর্বাসন ছাড়া কাউকে উচ্ছেদ করা যাবে না।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ১ নং ওয়ার্ডের পুল এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন তিনি।

এর আগে সকাল সাড়ে ১০ টায় সিদ্ধিরগঞ্জ পৌঁছালে সেখানে তাকে দেখে জনতার ঢল নামে। দীর্ঘদিনের ঘরোয়া বিবাদে লিপ্ত থাকা সব বলয়ের বিএনপি নেতারা একাট্টা হয়ে তার পক্ষে মাঠে নামেন।  

তৈমুর বলেন, একটা নিরাপদ নগরী গড়তে হবে। শাবল পড়ে মানুষ মারা যাবে, রেলগেট ভেঙে যানজটে মানুষ মারা যাবে, সড়কের অব্যবস্থাপনার কারণে মানুষ মারা যাবে, যানজট হবে, শব্দ দূষণ হবে, এসব থাকবে না। জলাবদ্ধতা শেষ করে দেওয়া হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা নেই। প্রধানমন্ত্রী যদি ইচ্ছে করে তাহলে এ নির্বাচন সুষ্ঠু হবে। বাংলাদেশের একমাত্র পাওয়ার পয়েন্ট প্রধানমন্ত্রী। নারায়ণগঞ্জের নির্বাচন সুষ্ঠু হবে কী, হবে না- এটা নির্ভর করে প্রধানমন্ত্রীর ইচ্ছার ওপর।

তিনি আরও বলেন, আমার পা খুব শক্ত। আমি নিজের পায়েই পঞ্চাশ বছর যাবৎ বিভিন্ন অবস্থার মধ্যে হেঁটে চলছি। আমি শঙ্কিত নই। কারণ জনগণ আমার পাশে আছে। আমি কোনো ব্যাক্তির বিরুদ্ধে অভিযোগ আনতে চাই না। নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করছে না। বিএনপি এত বড় র‍্যালি করেছে, নির্বাচন কমিশনের অনুরোধে আমি সেখানে যাইনি। অথচ আমি অভিযোগ দেওয়ার পরেও তারা আওয়ামী লীগের সমাবেশ বন্ধ করেনি। সেখানে প্রতীকসহ সমাবেশ হয়েছে। আমাদের সঙ্গে দ্বিমুখী আচরণ করছে তারা।

আইভিকে উদ্দেশ্য করে তিনি বলেন, সে অবশ্যই আমাকে চাচা বলবে আমি তাকে ভাতিজি বলি এতে কোনো সন্দেহ নেই। জনগণ যাকে ভোট দেবে সেই নির্বাচিত হবে।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।