ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এজেন্টের তালিকাসহ সমন্বয়কারীকে আটক, অভিযোগ তৈমূরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এজেন্টের তালিকাসহ সমন্বয়কারীকে আটক, অভিযোগ তৈমূরের

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার অভিযোগ করেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। তার সিদ্ধিরগঞ্জ থানার সমন্বয়ক ও বিএনপির জেলা কমিটি আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে আটক করা হয়েছে।

তৈমূর বলেন, মনিরুল ইসলাম পোলিং এজেন্ট নিয়ে আমার জন্য কাজ করছিল, সেই পোলিং এজেন্টদের নামের তালিকাসহ পুলিশ তাকে ধরে নিয়ে গেছে। এর আগেও দুইজনকে আটক করা হয়েছে। যেসব চেয়ারম্যান আমার পক্ষে নির্বাচনে নেমেছিল তাদের বাড়িতে তল্লাশি হচ্ছে। ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান কামালের বাড়ি থেকে তার কেয়ারটেকারকে ধরে নিয়ে গেছে। আমার মাইকিং করা অবস্থায় বন্দর থেকে একটি ছেলেকে ধরে নিয়ে গেছে। সোমবার (১০ জানুয়ারি) অহিদ ও জোসেফের বাড়িতে পুলিশ গেছে, অথচ তাদের বিরুদ্ধে কোনো মামলা নেই। এভাবে আমার নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। তারপরও আমরা গণতন্ত্রের স্বার্থে এ যুদ্ধ চালিয়ে যাব।

সোমবার (১০ জানুয়ারি) রাতে নির্বাচনী প্রচারের সময় সাংবাদিকদের একথা বলেন এই স্বতন্ত্র মেয়র প্রার্থী।

তৈমূর বলেন, জনগণ সেবা পায়নি, বরং এখানে সিটি করপোরেশন একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ঠিকাদারদের একটা সিন্ডিকেট সিটি করপোরেশন এবং তাদের প্রভাবেই এটা পরিচালিত হচ্ছে। এজন্য মানুষ এখন পরিবর্তন চায়। আমি আইভীকে কখনও আক্রমণ করে কথা বলব না। তার দল আমাকে আক্রমণ করে অনেক কথাই বলছে। আমি তাকে কোনো আক্রমণ করিনি এবং সেও আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করবে না এটা আমার দৃঢ় বিশ্বাস। তার বাবার সঙ্গে আমার সু সম্পর্ক ছিল। আমার প্রাণের ভাই, রক্তের ভাই ছিল আলি আহমদ চুনকা। তাকে সবসময় আমি সম্মান করি।

শামীম ওসমানের প্রেস কনফারেন্স প্রসঙ্গে তিনি বলেন, বিএনপিকে আমার কাছ থেকে সরানো যাবে না। আমার রক্তের প্রতিটি ফোঁটা থেকে বিএনপি পড়বে। একটা জিনিস প্রমাণি হয়েছে এমপি এবং আইভীর কথায়। সেটা হল আমাদের মধ্যে কোনো বিভাজন নেই। তাদের মধ্যে মুখোমুখি অবস্থান। কে, কাকে বহিষ্কার করবে, কে কার কমিটি ভাঙবে, ঘুঘুর ফাঁদ দেখাবে। আমার নির্বাচন যারা করছে, আমাদের মধ্যে কোনো বিভাজন নেই। বিভাজন সরকারি দলের মধ্যে।

তিনি আরও বলেন, আমি শামীম ওসমানের একটা বক্তব্যকে স্যালুট জানাই, যদিও সে বয়সে আমার চেয়ে ছোট। সেটা হল তিনি বলেছেন ভোট জোর করে আদায় করা যায় না। ভোট ভালবাসা দিয়ে আদায় করতে হয়। সরকারি প্রার্থী যেভাবে থ্রেট করছে ফাদার-মাদার বলে এটা একধরনের থ্রেট। যেভাবে চরিত্র হনন করছে, তার পক্ষে যে নামেনি তার বিরুদ্ধেই বলছে। সরকারি দল বিভিন্ন কমিটি ভেঙে দিচ্ছে যারা তাদের পক্ষে না নামছে। এই পরিপ্রেক্ষিতে শামীম ওসমানের বক্তব্যকে আমি স্যালুট জানাই।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।