ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

২১৯ ইউপিতে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
২১৯ ইউপিতে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধ

ঢাকা: ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে আগামী ২৯ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২ পর্যন্ত ২১৯ ইউপিতে এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সড়ক পরিবহন মন্ত্রণালয়কে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। জেলা প্রশাসক নির্দেশনাটি বাস্তবায়ন করবে।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে- ষষ্ঠ ধাপে ২১৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের ভােটগ্রহণ ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভােটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের আগের মধ্যরাত অর্থাৎ ৩০ জানুয়ারি দিনগত রাত ১২টা থেকে ৩১ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য সব যন্ত্রচালিত যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরােপ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এছাড়া ২৯ জানুয়ারি দিনগত মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত পর্যন্ত মােটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযােগ্য।  

এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়ােজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়ােজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযােগাযােগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযােজ্য হবে না।

এদিকে জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়ােজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়ােজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

২১৯ ইউপির তালিকা দেখতে ক্লিক করুন:

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa